যুক্তরাষ্ট্র নির্বাচন: পুনরায় রিপাবলিকান দলের মনোনয়ন পেলেন ট্রাম্প

১২:৩৬ অপরাহ্ণ | মঙ্গলবার, আগস্ট ২৫, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- উত্তর ক্যারোলিনার শার্লোটে সোমবার আয়োজিত রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন দিয়েছেন রিপাবলিকানরা। খবর সিনহুয়া

ট্রাম্প সোমবার বিকালে শার্লোট কনভেনশন সেন্টারে এসে হাজির হন। সেখানে তাকে ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে আনুষ্ঠানিকভাবে মনোনয়নের জন্য ভোট দিতে তিন শতাধিক দলীয় প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অঘোষিত সফরে এসে ট্রাম্প প্রতিনিধিদের উদ্দেশে বলেন, ‘আমি উত্তর ক্যারোলিনায় আসা কর্তব্য মনে করেছি।’

তিনি তার বক্তব্যে প্রথম মেয়াদের সাফল্য ও মহামারি রোধে তার প্রশাসনের পদক্ষেপ তুলে ধরেন। সেই সাথে মেইলে ভোট দেয়া এবং গত সপ্তাহে অনলাইনে জাতীয় সম্মেলন করা ডেমোক্রেটদের সমালোচনা করেন তিনি। পাশাপাশি কিছু গণমাধ্যমে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলন নিয়ে আসা সংবাদকে এক হাত নেন তিনি।

যদি পুনরায় নির্বাচিত হন তাহলে যে বিষয়গুলোতে অগ্রাধিকার দেবেন তা নিয়েও কথা বলেন ট্রাম্প। বিষয়গুলোর মধ্যে রয়েছে কর্মসংস্থান সৃষ্টি, কর হ্রাস, ওষুধের মূল্য কমানো এবং সামরিক শক্তি বৃদ্ধি অব্যাহত রাখা।

উল্লেখ্য, গত সপ্তাহে অনুষ্ঠিত চার দিনব্যাপী ডেমোক্রেট দলের কনভেনশনে শেষে আনুষ্ঠানিক মনোনয়ন গ্রহণ করেন জো বাইডেন। আগামী নির্বাচনে তিনিই ট্রাম্পের মূল প্রতিদ্বন্দ্বী হতে যাচ্ছেন। আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের এই নির্বাচন।