• আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রেস কাউন্সিল চেয়ারম্যানের শ্রদ্ধা

⏱ ৪:৪০ অপরাহ্ন | মঙ্গলবার, আগস্ট ২৫, ২০২০ 📂 ঢাকা, দেশের খবর

গোপালগঞ্জ প্রতিনিধি- বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান সাবেক বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জানিয়েছেন।

তিনি আজ মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে শ্রদ্ধা জানান।

এসময় প্রধানমন্ত্রী সাবেক তথ্য উপদেষ্টা ও দি ডেইলী অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য আব্দুল মজিদ, সচিব মোঃ শাহআলম, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস প্রমূখ উপস্থিত ছিলেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান সাবেক বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেন, কে সাংবাদিক আর কে সাংবাদিক না এটা আমিও বলতে পারিনা। প্রেস কাউন্সিল থেকে একটা নীতিমালা আমরা তৈরী করেছি। নীতিমালাটা এখন আলোচনার পর্যায়ে রয়েছে। তিনি বলেন, কারা সাংবাদিক আর কারা নয় এটি নিশ্চিত করতে অবশ্যই আমাদেরকে একটা নীতিমালার মধ্যে আসতে হবে।

প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও দি ডেইলী অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার করা হয়েছে। তাদের অনেকের বিচারের রায় কার্যকর হয়েছে। আরো বেশ কয়েকজন বিভিন্ন দেশে পালিয়ে রয়েছেন। তাদেরকে খুঁজে বের করে দেশে এনে বিচারের রায় কার্যকর করার দাবী জানান তিনি।

তিনি জানান, মুজিব জন্ম শতবার্ষিকীতে এই শোকের মাসে আরো একটি দাবী উঠেছে আর তা হলো-খুনিদের বিচার হয়েছে, কিন্তু তাদের পিছনে যারা কুশিলব ছিল, যারা এ হত্যাকান্ডের পিছনে নীলনকশা করেছিল এবং যারা জাতির জনককে হত্যা করে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করতে চেষ্টা করেছিল তাদেরও বিচার করতে হবে।