সংবাদ শিরোনাম
  • আজ ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বার্সেলোনা ছাড়ছেন মেসি

১২:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, আগস্ট ২৬, ২০২০ খেলা
messibare

স্পোর্টস আপডেট ডেস্কঃ বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির সম্পর্কটা একেবারে নাড়ির। সেই শৈশবের লা মাসিয়া বেয়ে হেসেখেলে বেড়ে উঠেছেন আলো-বাতাস গায়ে মেখে। ক্লাবটির তো বটেই, নিজেকে নিয়ে গেছেন সর্বকালের সেরাদের কাতারে। এই ক্লাবটাকে কতোশত ট্রফিও জিতিয়েছেন একার নৈপুণ্যে।

তবে এবার এইসব আবেগ-বোধকে ঠেলে ক্লাব ছাড়ার ঘোষণা দিলেন মেসি। বার্সেলোনাকে জানিয়ে দিলেন, এই ক্লাবে আর থাকবেন না। দ্রুত চুক্তি বাতিল করে নতুন ঠিকানা খুঁজতে চান আর্জেন্টাইন জাদুকর।

বার্সার সঙ্গে মেসির বর্তমান চুক্তি আছে ২০২১ সালের জুন পর্যন্ত। ওই চুক্তি নবায়ন তো পরের কথা, শেষ করেও যেতে রাজি নন মেসি।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নেওয়ার পর থেকেই বার্সায় ঝড় বয়ে যাচ্ছে। চাকরি যায় বার্সা কোচ সেতিয়েনের। রোনাল্ড কোম্যানকে কোচ করে আনা হয় ন্যু ক্যাম্পে।

নতুন কোচ হয়ে এসেই কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেললেন কোম্যান। তাঁর একটা ফোন কলেই বার্সা থেকে বিদায় নিতে হচ্ছে লুইস সুয়ারেজকে। উরুগুয়ান তারকার সঙ্গে এক মিনিটের ফোনালাপেই ডাচ কোচ জানিয়ে দেন, তাঁর পরিকল্পনায় নেই সুয়ারেজ।

বার্সার সঙ্গে এখনও এক বছরের চুক্তি রয়েছে সুয়ারেজের। তাঁর আইনজীবীরা বার্সেলোনার সঙ্গে চুক্তি বাতিল সংক্রান্ত ব্যাপার নিয়ে আলোচনা শুরু করে দিয়েছেন। বার্সার সর্বকালের সেরা গোলদাতাদের মধ্যে সুয়ারেজ রয়েছেন তিন নম্বরে। ক্যাটালান ক্লাবের হয়ে ১৯৮ গোল করা সুয়ারেজ এখনকার তালিকায় রয়েছেন মেসির পরেই।

এ প্রসঙ্গে উরুগুয়ের তারকা বলেন, ‘প্রেসিডেন্ট বেশ কয়েকটা নাম বললেও কেউ আমাকে বলেনি যে বার্সা আমাকে আর চায় না। যদি ক্লাব সত্যি সত্যি তা চায়, তা হলে আমাকে সরাসরি বলা হোক।’ ক্লাবে থাকারই ইচ্ছা ছিল সুয়ারেজের।

৩১ আগস্ট নিজের স্কোয়াড নিয়ে অনুশীলনে নামবেন কোম্যান। ধারণা করা হচ্ছে, এর আগেই ক্লাব ছাড়তে চান মেসি।