সংবাদ শিরোনাম
  • আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সিঙ্গাপুরে গানের প্রতিযোগিতায় প্রধান অতিথি কুমার বিশ্বজিৎ

৬:০৮ অপরাহ্ণ | বুধবার, আগস্ট ২৬, ২০২০ বিনোদন

শাহাদাত রাসেল চৌধুরী, সিঙ্গাপুর থেকে- সিঙ্গাপুরে গানের পাখি প্রতিযোগিতা-২০২০ এর চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে থাকছেন বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ। প্রবাসে কর্মরত বাংলাদেশীদের মনোবল চাঙা করতেই মূলত তিনি চূড়ান্ত পর্বের ফেসবুক লাইভ সম্প্রচারে যুক্ত থাকবেন।

তিনি প্রতিযোগীতায় অংশগ্রহণকারী সবাইকে শুভচ্ছো জানিয়েছেন ও করোনার এই কঠিন সময়ে প্রবাসে কর্মরত সবার সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করেন। আগামী ৩০ আগষ্ট ২০২০ রবিবার সিঙ্গাপুর সময় রাত ৯ টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টায়) “সিঙ্গাপুরে আমরা প্রবাসী বাংলাদেশী” ফেসবুক পেইজ থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে।

সিঙ্গাপুরে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে সিঙ্গাপুরে অবস্থানরত বাংলাদেশীদের মাঝে সচেতনতা বৃদ্ধি, করোনাভাইরাস সম্পর্কিত বিভিন্ন তথ্য শেয়ার করার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে “সিঙ্গাপুরে আমরা প্রবাসী বাংলাদেশী” ফেসবুক পেইজ। এরই ধারাবাহিকতায় তারা আয়োজন করে সিঙ্গাপুরে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের নিয়ে সঙ্গীত প্রতিযোগীতা “সিঙ্গাপুরে গানের পাখি-২০২০”।

এই প্রতিযোগিতায় প্রাথমিক পর্যায়ে ১২১ জন প্রতিভাবান প্রবাসী শিল্পী গান জমা দিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে৷ বাছাইপর্বে ৪ জন বিচারকমন্ডলী সু-দক্ষতা ও আন্তরিকতার সহিত সেরা কণ্ঠশিল্পী বাছাই করার দৃঢ় কাজটি করে যাচ্ছেন। চারজন বিচারক হলেন, আলী আলমাস, আনোয়ার হোসেন, আসাদুজ্জামান নূর রাহাদ ও স্বপন খাঁন। বিচারকের কাজটি খুবই চ্যালেঞ্জিং ছিল, যেহেতু এখানে কণ্ঠশিল্পীদের বাদ্যযন্ত্র ছাড়া গান, সেহেতু সুর, ছন্দ ও শুদ্ধ উচ্চারণের দিকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।

ইতিমধ্যে সেরা ১০ জন কণ্ঠশিল্পী তালিকা বাছাই হয়ে গেছে যথাক্রমে- মোঃ মামুন(৭), মোঃ সাদ্দাম হোসেন(৮), রেজাউল ইসলাম(৯), বানিজ খাঁন(১৪), পবিত্র সূত্রধর (৫১), হোসেন মোহাম্মদ রাজীব(৫৮), মোঃ মুকুল হোসেন(৮১), প্রবীর দত্ত (৮৪),ফজলুল করিম(৯৯), মেহেদী হাসান(১০৪)।

উক্ত অনুষ্ঠানটি উদ্যোগ নেওয়ার পিছনে তিনজন মহতী মানুষ-ওমর ফারুকী শিপন, মোঃ শরীফ উদ্দিন ও রিপন চৌধুরী। এই তিনজনই সিঙ্গাপুরে বিভিন্ন মহতী কাজের মাধ্যমে সবার কাছে খুবই পরিচিত মুখ। আয়োজন সর্ম্পকে তাঁরা বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আমরা অনেকেই ঘরবন্দি। মূলত সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশীদের মন মানসিকতা সবল রাখতে আমরা এই অনুষ্ঠানের আয়োজন করেছি। প্রবাসী বাংলাদেশিদের বিনোদনের মাধ্যমে কিছুটা মানসিকভাবে দূর করার জন্যই আমাদের এই প্রচেষ্ঠা।

অতি শীগ্রই উপরোক্ত ১০ জন কণ্ঠশিল্পীর ভিতর থেকে সুদক্ষ বিচারকমন্ডলীদের মাধ্যমে সেরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় কণ্ঠশিল্পী নির্বাচন করা হবে। প্রথম স্থান অধিকারী কণ্ঠশিল্পীকে দেওয়া হবে ২শত সিঙ্গাপুর ডলার ও সনদপত্র। দ্বিতীয় স্থান অধিকারী কণ্ঠশিল্পীকে দেওয়া হবে ১শত ৫০ সিঙ্গাপুর ডলার ও সনদপত্র। এবং তৃতীয় স্থান অধিকারীকে দেওয়া হবে ১শত সিঙ্গাপুর ডলার ও সনদপত্র।

উক্ত “সিঙ্গাপুরে গানের পাখি” সেরা কণ্ঠশিল্পী নির্বাচনে সার্বিক সহযোগীতায় আছে “মাইক্যাস সিঙ্গাপুর” (My Cash), “বিসিএস.এসজি.ওয়ে” (BCS.SG.WAY) এবং সিংটেল (SingTel )