• আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • f

খাগড়াছড়িতে শোক দিবস উপলক্ষে ছাত্রলীগের উদ্যোগে স্মরণসভা

⏱ ৭:২২ অপরাহ্ন | বুধবার, আগস্ট ২৬, ২০২০ 📂 চট্টগ্রাম, দেশের খবর

খাগড়াছড়ি প্রতিনিধি- খাগড়াছড়িতে জেলা ছাত্রলীগের উদ্যোগে ১৫’ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ আগস্ট) শহরের নারিকেল বাগানস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজের সঞ্চালনায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য, মংসুইপ্রু চৌধুরী অপু এবং পার্থ ত্রিপুরা জুয়েল।

সভায় আরো বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাস, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল বাহার, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাপ্পি চৌধুরী, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক; নাজমুল হাসান রাকিব, হৃদয় মারমা ও কলেজ ছাত্রলীগের সভাপতি মনির হোসেনসহ ছাত্রলীগের জেলা এবং উপজেলা ইউনিটের অন্যান্য নেতৃবৃন্দ।

এর আগে সভায় উপস্থিত নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সভায় উপস্থিত জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে কিন্তু ১৯৭৫ এর ১৫ ই আগস্ট ঘাতকচক্র বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের ১৬ সদস্যকে নির্মমভাবে হত্যার মাধ্যমে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে মেতে উঠে। ঘাতকচক্র ১৫ আগস্ট কালোরাতের হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বাঙালির স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের আদর্শ বিপরীত দিকে প্রবাহিত করার কাজ শুরু করে।সেদিন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

তিনি আরো বলেন, ষড়যন্ত্রকারীদের সকল নীলনকশা ভেঙে জাতির পিতার নির্দেশিত পথে গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নত রাষ্ট্রের রোল মডেল। তাই দেশের এই অগ্রযাত্রায় সবাইকে ঐক্যবদ্ধ থেকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রূপকল্প ভিশন ২০২১-২০৪১ বাস্তবায়নে বাধাস্বরূপ যে কোন ষড়যন্ত্র রুখে দেয়ার আহ্বান জানাই।