শিক্ষামন্ত্রীর নামে অপপ্রচার, থানায় জিডি

৯:০০ অপরাহ্ণ | বুধবার, আগস্ট ২৬, ২০২০ আলোচিত বাংলাদেশ
dipu

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের অভিযোগে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। বুধবার চাঁদপুর মডেল থানায় এ জিডি করেন চাঁদপুরের পুরাণবাজার ডিগ্রি কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

জিডিতে উল্লেখ করা হয়, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নামে Mili sultana এবং জাইমা রহমান নামে পেজ থেকে মিথ্যা, বনোয়াট তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার হচ্ছে যা একজন সাধারণ নাগরিক হিসেবে আমাকে মর্মাহত ও ক্ষুব্ধ করেছে। যা দণ্ডনীয় অপরাধ বটে। ডা. দীপু মনির মত সৎ এবং যোগ্য রাজনীতিকের নামে মিথ্যা অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সমাজে অস্থিরতা সৃষ্টি হবে।

তাই উক্ত আইডি এবং পেজের বিরুদ্ধে তদন্তপূর্বক সামাজিক নিরাপত্তা আইনে ব্যবস্থা নোর জন্য আপনাকে অনুরোধ করছি। সাধারণ ডায়েরীর সাথে উক্ত ফেসবুক একাউন্ট, পেজের লিংক, মিলি সুলতানা এবং জাইমা রহমানের মন্তব্যের ফটোকপি জমা দেয়া হয়।

অধ্যক্ষ রতন কুমার মজুমদার বলেন, একজন সাধারণ নাগরিক হিসেবে আমি অভিযোগ দায়ের করেছি।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম উদ্দিন বলেন, আমরা অভিযোগ পেয়েছি। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করতে হলে কিছু প্রক্রিয়া আছে। আমরা আদালতের অনুমতি চাইবো। আদালতের অনুমতি নিয়ে তদন্ত স্বাপেক্ষে সকল প্রক্রিয়া সম্পন্ন করে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, এর আগেও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নামে ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় অধ্যক্ষ রতন কুমার মজুমদার চাঁদপুর মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। এছাড়া এধরনের অপপ্রচার করায় এর মধ্যে চাঁদপুর সদরের ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ৩ শিক্ষক কারাগারে আছেন।