সুবর্ণচরে জলাবদ্ধতা নিরসনে কৃষকদের মানববন্ধন

১১:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, আগস্ট ২৭, ২০২০ চট্টগ্রাম
jil

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালী সুবর্ণচরে জলাবদ্ধতা নিরসনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেন শত শত ক্ষতিগ্রস্ত কৃষক। বৃহস্পতিবার ২৭ আগষ্ট বেলা ১২ টায় সুবর্ণচর উপজেলার খাসেরহাটস্থ কৃষকের চাষকৃত জমিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ক্ষতিগ্রস্ত কৃষকরা।

বক্তারা বলেন, ক্লোজারের খালগুলো দখল এবং রাস্তায় পাড় ভেঙ্গে খাল গুলো সুরু হয়ে যাওয়ায় পানি নিষ্কাশন ব্যাহত হচ্ছে ফলে ১০ হাজার একর জমির ফসল পানির নিচে এবং চলমান চাষাবাদ করতে পারছেনা কৃষকরা।

এলাকাবাসী বলেন, সোনাপুর থেকে চেয়ারম্যানঘাট পর্যন্ত খালটি অনেকটাই দখল হয়ে গেয়ে যার প্রভাব পড়েছে সরু বা শাখা খালগুলোর ওপর, খাল গুলো সংস্কার করা না হলে চাষাবাদ বন্ধ হয়ে যাবে। কৃষকরা হয়ে পড়বেন কর্মহীন।

ভুক্তভোগীগন অতিদ্রুত খাল গুলো দখলাদার হাত থেকে রক্ষা এবং সংস্কারের জন্য সংসদসদস্য একরামুল করিম চৌধুরী এমপি, স্থানীয় পানি উন্নয়নবোর্ড, উপজেলা ভূমি কর্মকর্তা, ৪নং চরওয়াপদা চেয়ারম্যানসহ সংশ্লিষ্ঠ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন।

চরওয়াপদা ইউনিয়ন চেয়ারম্যান বলেন, চলমান বর্ষা মৌসুমে দেশের প্রতিটি অঞ্চলে জলাবদ্ধতা সৃস্টি হয়েছে। আমার এলাকায় কিছু মানুষের অব্যবস্থাপনার করনেও এমনটি হতে পারে, আমরা একাধিকবার পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছে কিন্তু কোন ফলাফল পায়নি, আমরা শিগ্রই জেলা প্রশাসকের সাথে আলাপ করে বিষয়টি স্থায়ী সামাধানের ব্যবস্থা করবো।

সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ইবনুল হাসান বলেন, “দ্রুত পদক্ষেপ নেওয়া হবে”।