• আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বিএনপিকে আইনগতভাবে নিষিদ্ধ করার দাবি নাছিরের

১১:১১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, আগস্ট ২৭, ২০২০ চট্টগ্রাম
nasir

সময়ের কণ্ঠস্বর, চট্টগ্রামঃ বিএনপিকে বঙ্গবন্ধু হত্যাসহ সকল নারকীয় হত্যাকাণ্ডের মূল আশ্রয়-প্রশ্রয় দাতা হিসেবে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। বৃহস্পতিবার নগর আওয়ামী লীগের উদ্যোগে চট্টগ্রাম নগরীর ষোলশহর ওয়ার্ডে বৃক্ষরোপণ ও বৃক্ষচারা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘বঙ্গবন্ধু হত্যাসহ সব নারকীয় হত্যাকাণ্ডের আশ্রয়-প্রশ্রয়দাতা বিএনপি। এই দলটি যুদ্ধাপরাধীদের লালন পালন এবং চিহ্নিত খুনি ও সন্ত্রাসীদের পুনর্বাসন করেছে এদেশের মাটিতে। তাই বিএনপি নামক এই চক্রটিকে আইনগতভাবে নিষিদ্ধ করা হোক। এ দেশের স্বাভাবিক রাজনৈতিক ধারাকে ভিন্নভাবে প্রবাহিত করে রাজনৈতিক পায়দা লুটার দল বিএনপি।’

সাধারণ এলাকাবাসী ও শ্রমিকদের উদ্দেশ্যে নাছির বলেন, ‘রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো বন্ধ করার পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে প্রতিটি শ্রমিক কর্মচারীর বেতনভাতা তাদের হাতে পৌঁছে যাবে। এ নিয়ে কোনো ধরনের সংশয় তৈরির অবকাশ নেই। যখনই বন্ধ পাটকলগুলো নতুন করে চালু হবে তখন এতদিন যারা নিয়োজিত ছিলেন তাদেরই পুনঃনিয়োগ প্রদান করা হবে। এসকল লক্ষ্য পূরণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ শ্রমিকদের পাশে থাকবে।’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, রাজনৈতিক আন্দোলনের পাশাপাশি অরাজনৈতিক সামাজিক আন্দোলন সমাজ প্রগতির আরেকটি মাধ্যম। রাজনৈতিক আন্দোলনে ক্ষমতা দখলের বিষয়টি বড় হয়ে উঠলেও সামাজিক আন্দোলনগুলো সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের সহায়ক। তাই বৃক্ষরোপণ একটি অন্যতম সামাজিক আন্দোলন।

বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান এর সঞ্চালনায় এসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, ৮নং শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অতিকুর রহমান, ৪৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি রুহুল আমিন।

এসব অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, দিদারুল আলম চৌধুরী, হাজী বেলাল আহমদ, আবদুর রহিম প্রমুখ।