নবীগঞ্জে পাহাড়খেকো ধরতে গভীর রাতে প্রশাসনের অভিযানে আটক ৪

১১:৩৭ পূর্বাহ্ণ | শুক্রবার, আগস্ট ২৮, ২০২০ সিলেট
atok

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে: নবীগঞ্জ উপজেলার পাহাড়ি দ্বীপ খ্যাত দিনারপুর পরগনার পানিউমদা ইউনিয়নের বড়গাঁও গ্রামে পাহাড় কাটা চলছে এমন সংবাদের ভিত্তিতে গভীর রাতে অভিযান পরিচালনা করেছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এসময় পাহাড় কাটায় ব্যবহৃত ১টি ট্রাক্টর ও একটি এক্সভেটর মেশিন জব্দ করা হয় এবং পাহাড় কাটায় জড়িত ৪জনকে আটক করা হয়। আটককৃত ৪জনের মধ্যে ৩জন ট্রাক চালক।

জানা যায়, সম্প্রতি উপজেলার পাহাড়ি অঞ্চল খ্যাত দিনারপুর পরগনার পানিউমদা ইউনিয়নের বড়গাঁও গ্রামের লুৎফুর রহমান স্থানীয় একটি পাহাড় থেকে অবৈধভাবে রাতের আধারে পাহাড় কেটে উজার করছিল। পাহাড় কেটে পাহাড়ি মাটি দিয়ে নিকটবর্তী স’মিলের জায়গা একটি ভরাট করা হচ্ছিল।

বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন নেতৃত্বে ও গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এস আই মাজহারুল ইসলামসহকারে একদল পুলিশ পানিউমদা এলাকার বড়গাঁও গ্রামে অভিযান চালান।

অভিযানকালে তিনজন ট্রাক্টর চালকসহ ৪জনকে আটক করা হয়। অভিযানে একটি ট্রাক্টর ও একটি পাহাড় কাটার মেশিন এক্সেভেটর জব্দ করা হয়।

অভিযান চলাকালে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইজাজুর রহমান উপস্থিত ছিলেন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।