সংবাদ শিরোনাম

মুসলিম হওয়ায় বিতাড়িত করেছিলেন ট্রাম্প, আবার ফিরলেন হোয়াইট হাউসেশনিবারের পর ওবায়দুল কাদেরের প্রতি আর শ্রদ্ধা থাকবে না: কাদের মির্জারংপুরে আল্লাহর গুণবাচক নামের দৃষ্টিনন্দন স্তম্ভ হচ্ছেমহানবীর (সা.) ১৪০০ বছর আগের যে বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞানজামালপুরে ট্রাক চাপায় প্রাণ গেল বৃদ্ধারকালীগঞ্জে জন্ম নিবন্ধন কার্ড বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগবাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!প্রধানমন্ত্রীর পা ধরে হলেও আপনাদের প্রত্যাশা পূরণ করব : নানকহবিগঞ্জে স্কুলছাত্রকে হত্যা করে ফোনে অভিভাবকের কাছে চাঁদা দাবি, আটক ৩গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় সবজি ব্যবসায়ী নিহত

  • আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

◷ ৯:০২ অপরাহ্ন ৷ শুক্রবার, আগস্ট ২৮, ২০২০ শিক্ষাঙ্গন
ntu

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে তারুণ্যনির্ভর সংগঠন ” বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভ”।

“সবুজের চিন্তায়, সবুজের নেতৃত্বে বাংলাদেশ” এই স্লোগানকে প্রতিপাদ্য করে এই কর্মসূচিটি আনুষ্ঠানিক ভাবে ২৮ আগস্ট (শুক্রবার) ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বৃক্ষ রোপণ অভিযানটি শুরু হয়।

বৃক্ষরোপণ অভিযানের প্রথমদিনে বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভের ইয়ুথ লীডার এবং ভলান্টিয়ারদের সাথে উপস্থিত ছিলেন সংগঠনটির মডারেটর – ড. মো. দেলোয়ার হোসাইন (অধ্যাপক,আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়), সামস মোরসালিন (সহযোগী অধ্যাপক,আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়) এবং কো মডারেটর মো. শাহিনুর আলম (সহকারী অধ্যাপক, শান্তি ও সংঘর্ষ বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়)।

বাংলাদেশ ইয়ুথ ইনেশিয়েটিভের স্বেচ্ছাসেবকদের নেতৃত্বে এবং পরিবেশবাদী সংগঠন গ্রীন সেভার্সের সহযোগিতায় এই বৃক্ষরোপণ কর্মসূচি ৪ সেপ্টেম্বর পর্যন্ত চলমান থাকবে। এই সময়ের মধ্যে বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভ দেশব্যাপী ১০০০০ টি বৃক্ষ রোপণের সিদ্ধান্ত নিয়েছে।

এই কর্মসূচি সম্পর্কে বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভের সভাপতি জাবের উবায়েদ বলেন, “মুজিবর্ষ উপলক্ষে আমরা তরুণ নেতৃত্বকে কাজে লাগিয়ে দেশে সবুজায়ন প্রকল্প হাতে নিয়েছি। বৈশ্বিক দুর্যোগ থেকে বাংলাদেশকে নিরাপদ রাখতে আমাদের এই উদ্যোগ কিছুটা হলেও ভূমিকা রাখবে বলে আশা করি। আগামীতে আমরা সারাদেশে এ ধরনের আরো কর্মসূচি আমরা হাতে নিব।”

উল্লেখ্য, গত ২৭ আগস্ট একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এই বৃক্ষ রোপণ কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ ইয়ুথ ইনেশিয়েটিভের মডারেটর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক শেখ শামস মোরসালিন।