• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ১২:১৮মিঃ

ভারতে পাচারের সময় ৯ কেজি স্বর্ণের বারসহ বেনাপোল সীমান্তে নারী আটক

১২:০২ অপরাহ্ন | শনিবার, আগস্ট ২৯, ২০২০ খুলনা, দেশের খবর

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধি- ভারতে পাচারের সময় বেনাপোলের সাদিপুর সীমান্ত থেকে ৯ কেজি ২’শ গ্রাম ওজনের ৫৭ পিস স্বর্ণের বারসহ এক নারী পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

শুক্রবার (২৮ আগস্ট) রাত ১২টার দিকে তাকে আটক করা হয়। আটক মহিলা বেনাপোলের সাদিপুর গ্রামের দুখু মিয়ার স্ত্রী।

জানা যায়, গোপন সুত্রে খবর পেয়ে বেনাপোল ক্যাম্পের বিজিবি সদ্যসরা সাদিপুর গ্রামে দুখু মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে ৯ কেজি ২’শ গ্রাম ওজনের ৫৭ পিচ সোনার বারসহ বানেছা খাতুন (৩৫) নামে এক নারী সোনা পাচারকারীকে আটক করেছে বিজিবি। আটক সোনার মূল্য ৬ কোটি ২৫ লাখ টাকা বলে বিজিবি জানায়।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে:কর্নেল সেলিম রেজা জানান, বাংলাদেশ থেকে বিপুল পরিমান সোনারবার ভারতে পাচার হচ্ছে এমন ধরণের গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা বেনাপোলের সাদিপুর সীমান্তে দুখুমিয়ার বাড়িতে অভিযান চালিয়ে ৯ কেজি ২’শ গ্রাম সোনার বারসহ বানেছা খাতুন নামে এক গৃহবধুকে আটক করা হয়। আটক গৃহবধুকে বেনাপোল বিজিবি ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আটক বানেছা খাতুন বিজিবির কাছে স্বীকার করেছে, সে ও তার স্বামী দীর্ঘদিন ধরে ভারতে সোনা পাচার করে আসছে। বিনিময়ে তাদের বার প্রতি ৩ হাজার টাকা করে পারিশ্রমিক দেয়া হতো। তবে বিজিবি সোনার মুল মালিক কে আটকের জন্য জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে।

আজ শনিবার সকালে আটক বানেছা খাতুন কে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করেছে বিজিবি।