• আজ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

কুয়েতে বাংলাদেশি মা-মেয়ে খুন

১২:১৫ অপরাহ্ন | শনিবার, আগস্ট ২৯, ২০২০ প্রবাসের কথা

প্রবাসের কথা ডেস্ক- কুয়েতে বাংলাদেশি এক নারী (৫৬) ও তার মেয়ের (৩১) লাশ উদ্ধার করেছে পুলিশ। দেশটির জিলিপ অঞ্চলে একটি বাড়ি থেকে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদেহে রক্তের দাগ পাওয়া গেছে। পুলিশের ধারণা পরিকল্পিতভাবে তাদের হত্যা করা হয়েছে।

শুক্রবার (২৮ আগস্ট) কুয়েতে বাংলাদেশের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত মোহাম্মাদ আনিসুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, নিহত ওই নারীর নাম মমতা এবং তার মেয়ের নাম স্বর্ণলতা। বাংলাদেশে তাদের বাড়ি ঢাকা জেলার ধামরাইয়ে।

তিনি বলেন, ‌‘যে ফ্ল্যাট থেকে লাশ উদ্ধার হয়েছে সেটিতে কেবল উনারা দুজনই থাকতেন। আমি ওই অঞ্চলের পুলিশের গোয়েন্দা শাখার কর্মকর্তার সঙ্গে কথা বলেছি। তাদের কাছ থেকে জেনেছি সকালে মা-মেয়ের মৃতদেহ ওই বাসায় পাওয়া যায়। লাশের ময়নাতদন্তের রিপোর্ট এখনো পাওয়া যায়নি।’

জ্যেষ্ঠ এ কর্মকর্তা বলেন, ‘দেশটির ওই অঞ্চলে অনেক বাংলাদেশি বসবাস করে। বিষয়টি বিস্তারিত জানার জন্য ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছি।’

পুলিশের বরাত দিয়ে দেশটির স্থানীয় ইংরেজি দৈনিক আরব টাইমস জানায়, মা ও মেয়েকে পরিকল্পিতভাবে ধারালো অস্ত্র ব্যবহার করে খুন করা হয়েছে। কে বা কারা খুন করেছেন, তাও এখনো স্পষ্ট নয়। কুয়েত পুলিশ বিষয়টি তদন্ত করছে।

স্পেনে বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩, ২০২০