• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ১১:২২মিঃ

কাশ্মীরে কোয়ারেন্টাইন সেন্টার থেকে বাংলাদেশি তরুণী ‘নিখোঁজ’

১:২১ অপরাহ্ন | শনিবার, আগস্ট ২৯, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- কাশ্মীরের দক্ষিণাঞ্চলের জেলা অনন্তনাগে আকুরা নামের একটি  কোয়ারেন্টাইন সেন্টারে থাকা এক বাংলাদেশি তরুণীকে গত ২৫ আগস্ট থেকে ‘খুঁজে পাওয়া যাচ্ছে না’। ১৮ বছর বয়সী ওই মেয়ের নাম চাঁদনী। তিনি মোহাম্মদ ইউনুস মিয়ার মেয়ে।

স্থানীয় ব্লক মেডিকেল অফিসার (বিএমও) ডা. সেলিমের বরাত দিয়ে স্থানীয় সংবাদ সংস্থার বরাত দিয়ে কাশ্মীর অবজারভার জানিয়েছে, এ ঘটনায় থানায় তারা একটি মিসিং ডায়েরি করেছেন।

ভারতের আরেকটি সংবাদমাধ্যম নিউজ১৮’র দাবি, চাঁদনী ভিসা পাসপোর্ট ছাড়াই গত মার্চে ভারতে প্রবেশ করেন। পরে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ থেকে তাকে হেফাজতে নেয়া হয়। এরপর আইন অনুযায়ী শিশু কল্যাণ কমিটির কাছে তুলে দেয়া হয়।’

অনন্তনাগের শিশু কল্যাণ কমিটির চেয়ারম্যান তাওহিদা মখদুমী মনে করছেন, মেয়েটির নিখোঁজ হওয়ার সঙ্গে কোনো ষড়যন্ত্রের যোগসূত্র থাকতে পারে।

তিনি বলেন, ‘সেই মার্চ থেকে আমরা তার দেখভাল করছিলাম। এরপর করোনা আক্রান্ত হলে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। এতদিন তার কোনো অভিভাবক খোঁজখবর নেয়নি। কয়েক দিন পর চাঁদনীর করোনা রিপোর্ট নেগেটিভ আসলে তাকে সেন্টার ছাড়ার প্রস্তুতি নিতে বলা হয়। কিন্তু ২৫ আগস্ট কাউকে কিছু না বলে কোথাও চলে যান!’