দেশে একদিনে আরও ৩২ জনের মৃত্যু

⏱ ৩:৫১ অপরাহ্ন | শনিবার, আগস্ট ২৯, ২০২০ 📂 Breaking News

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মারা গেলেন চার হাজার ২০৬ জন। এছাড়া ১১ হাজার ৬৮৯টি নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ১৩১ জন। এখন পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হলেন তিন লাখ আট হাজার ৯২৫ জন।

শনিবার (২৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা-বিষয়ক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৩২ জনের মধ্যে ২৬ জন পুরুষ ও ছয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন ১৮ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৯৮ হাজার ৮৬৩ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১৫ লাখ ২৫ হাজার ৮১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ২৫ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৩৭ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৩৬ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।