হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া কয়েদিকে পাওয়া গেল বাবুবাজার ব্রিজের নিচে

৫:৪১ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ২৯, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানী ঢাকার মিটফোর্ড হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া চিকিৎসাধীন কয়েদি মিন্টু মিয়াকে বাবুবাজার ব্রিজের নিচ থেকে উদ্ধার করেছে কারারক্ষীরা। শনিবার (২৯ আগস্ট) দুপুরে তাকে হ্যান্ডকাফসহ ঘোরাঘুরি করা অবস্থায় পাওয়া যায়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ মাহবুবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, দুপুর ২টার দিকে কারারক্ষীরা তাকে হাতকড়া পরা অবস্থায় আটক করেন। তিনি বাবুবাজার ব্রিজের নিচে ঘোরাঘুরি করছেন- এমন তথ্য পেয়ে তাকে হাতকড়া পরা অবস্থায় উদ্ধার করা হয়।

এর আগে শনিবার ভোররাত সাড়ে চারটার দিকে মিন্টু মিয়া (২৮) নামের ওই কয়েদি পালিয়ে যান। তিনি টাঙ্গাইলের গোপালপুর থানায় করা মাদকদ্রব্য মামলার আসামি।

মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশিদ-উন-নবী বলেন, ‘কয়েদি মিন্টু মিয়াকে গতকাল সন্ধ্যার দিকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কারারক্ষীদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। ভোররাতের দিকে তিনি পালিয়ে যান বলে জানতে পেরেছি। কারা কর্তৃপক্ষ আমাকে বিষয়টি জানিয়েছে।’

ঢাকা কেন্দ্রীয় কারাগার সূত্র জানায়, চিকিৎসার জন্য মিন্টু মিয়াকে টাঙ্গাইল জেলা কারাগার থেকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছিল। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার উন্নতি হলে তাকে আবার কারাগারে নেওয়া হয়। পরবর্তীতে আবার তিনি অসুস্থ হয়ে পড়লে গতকাল সন্ধ্যায় তাকে মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়।