• আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

জগন্নাথপুরে প্রাণঘাতী করোনায় প্রথম দুই ব্যক্তির মৃৃত্যু

১১:৫৮ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ২৯, ২০২০ সিলেট
jog

ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জগন্নাথপুর (সুনামগঞ্জ) থেকেঃ সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলায় প্রাণঘাতী করোনা ভাইরাস প্রাদূর্ভাবের শুরু থেকে এই প্রথম বারের মতো ভাইরাসে সংক্রমিত হয়ে দুই ব্যক্তির মৃৃত্যুর হলো। শনিবার (২৯ আগস্ট) যথারীতি স্বাস্থ্যবিধি মেনে তাঁদের নিজ নিজ এলাকায় দাপন সম্পন্ন করা হয়েছে।

জানা যায়, উপজেলার কলকলিয়া ইউনিয়নের মামনপুর গ্রামের বাসিন্দা জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নের জহিরপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের ফার্মাসিষ্ট ফারুক হোসেন (৬০) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেটের শহীদ সামছুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গতকাল শুক্রবার রাত ১১ টার দিকে তিনি চিকিৎসারত অবস্থায় মৃত্যু বরণ করেন। দীর্ঘদিন যাবৎ তিনি হার্ট ও কিডনী রোগে ভুগছিলেন বলে তাঁর স্বজনরা জানিয়েছেন। বেলা আড়াই টার দিকে তাকে গ্রামের বাড়িতে স্বাস্হ্যবিধি মেনে দাফন করা হয়েছে।

অপর দিকে আজ ২৯ আগস্ট শনিবার সকালে জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের আওয়ামীলীগের সহ-সভাপতি শাহারপাড়া নারায়ণপুর গ্রামের বাসিন্দা মুকিত মিয়া কামালী (৫৭) করোনায় আক্রান্ত হয়ে সিলেট একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বিকেল সাড়ে তিন টায় নিজ এলাকায় জানাজা নামাজ শেষে স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যবিধি মোতাবেক দাফন সম্পন্ন করেছে।

এলাকাবাসী জানান, কিছুদিন আগে মুকিত মিয়া কামালী বাড়ির ছাদ থেকে পড়ে গিয়ে মেরুদন্ডে আঘাতপ্রাপ্ত হয়ে সিলেটের একটি বেসরকারী হাসপাতাল ভর্তি হন। সেখানে তাঁর অপারেশন সম্পন্ন হয়। পরে তার দেহে কোভিড-১৯ সংক্রমণ পজিটিভ ধরা পড়ে।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মধু সুধন ধর জানান, সিলেটে মারা যাওয়া দুই ব্যক্তির শরীরে কোভিড-১৯ পরিক্ষায় পজিটিভ পাওয়া গেছে। আমাদের স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্য বিধির নীতিমালা অনুয়ায়ী তাদের কে নিজ নিজ এলাকায় দাফনের কাজ সম্পন্ন করেছেন।

তিনি জানান, মৃত দুজন জগন্নাথপুরের বাসিন্দা হলেও সিলেটের তাদের করোনা শনাক্ত এবং সেখানে মারা যাওয়া সিলেটে তাদের মৃত্যু কাউন্ট করা হয়েছে।