• আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা

১:০৫ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ৩০, ২০২০ দেশের খবর, রংপুর

মোঃ আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি- তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলির খুচরা ও পাইকারি বাজারে বেড়েছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। কেজি প্রতি প্রকার ভেদে বেড়েছে ৮ থেকে ১০ টাকা। গত তিন দিন আগে প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ বিক্রি হতো ২০ থেকে ২২ টাকা। ১০ টাকা বেড়ে আজ সেই পেঁয়াজই বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকা দরে।

পেঁয়াজ কিনতে আসা আরাফাত হোসেন জানান, হঠাৎ আবারও বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম। গত কয়েক দিন আগেই যে পিঁয়াজগুলো কিনেছি ১৫ থেকে ১৬ টাকা। আজ সেই পেঁয়াজ কিনতে হলো ৩২ টাকা দরে। এভাবে যদি নিত্যপণ্যের দাম বাড়তে থাকে তবে আমাদের মতো সাধারন মানুষের অনেক সমস্যায় পড়তে হয়।

অন্যদিকে আরও একজন ক্রেতা জানান, এক সপ্তাহ আগে পেঁয়াজ ১৫ থেকে ১৬ টাকার মধ্যেই ছিল। তখন পেঁয়াজের দাম সহনশীল পর্যায়েই ছিলো। দাম কমের কারণে বেশি বেশি পেঁয়াজ কিনতাম। এখন দাম বেশি সেই জন্য কম করে কিনতে হচ্ছে। প্রশাসনের কাছে দাবি বাজার যেন নিয়মিত মনিটরিং করা হয়।

পেঁয়াজের দাম বাড়ার কারণ হিসেবে হিলি বাজারের খুচরা ব্যবসায়ীরা বলছেন, আমদানি কমের অযুহাতে পেঁয়াজের পাইকাররা তাদের কাছ থেকে বেশি দাম নিচ্ছে। বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে তাদের। এতে করে সাধারণ ক্রেতাদের সাথে অনেক সময় তর্ক করতে হচ্ছে। আমদানি বৃদ্ধি পেলে আবারও পেঁয়াজের দাম কমতে পারে বলে মনে করছেন তারা।