মেসির প্রতি আর্জেন্টাইন রাষ্ট্রপতির আবেগী অনুরোধ

১০:৩৬ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ৩০, ২০২০ আলোচিত
arg

আন্তর্জাতিক ডেস্কঃ বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির সম্পর্কটা একেবারে নাড়ির। সেই শৈশবের লা মাসিয়া বেয়ে হেসেখেলে বেড়ে উঠেছেন আলো-বাতাস গায়ে মেখে। তবে সব আবেগ-বোধকে ঠেলে ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন মেসি।

এই খবর আলোড়ন তুলেছে ফুটবল বিশ্বে। সবার একটাই প্রশ্ন, মেসি তার ২০ বছরের প্রিয় ক্লাব ছেড়ে কোথায় পাড়ি জমাবেন? অনেকেই অনেক ধরনের অনুরোধ করছেন মেসিকে। বিশেষ করে ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর কর্মকর্তারা তো দুই হাত বাড়িয়ে অপেক্ষা করছেন মেসির জন্য।

এবার সেই অপেক্ষমানদের তালিকায় যোগ দিলেন আর্জেন্টিনার রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজও। নিজ দেশের সেরা ফুটবলারের খেলা গ্যালারিতে বসে দেখতে চান তিনি। তার অনুরোধ মেসি যেন ফিরে যান নিজ দেশে, যোগ দেন তার শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজে।

মেসিকে অনুরোধ জনিয়ে আর্জেন্টাইন রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজ বলেন, ‘তুমি আমাদের সবার হৃদয়ে আছো। কিন্তু আমরা কখনো আমাদের দেশের মাটিতে তোমার খেলা দেখিনি (ক্লাবের হয়ে)। আমাদেরকে এই সুযোগটা দাও। তুমি ফিরে এসো নিওয়েলসে, যেটা তোমারই ক্লাব। আমাদেরকে তোমার ক্যারিয়ারের বাকি ম্যাচগুলো গ্যালারিতে বসে দেখতে দাও।’

গত মঙ্গলবার বার্সেলোনা ছেড়ে যাওয়ার কথা জানিয়েছেন লিওনেল মেসি। ক্লাবের সঙ্গে চুক্তির শর্তাদি মিলে গেলেই কেবল বার্সা ছেড়ে অন্য কোথাও যেতে পারবেন এই আর্জেন্টাইন জাদুকর।

বার্সেলোনা ছাড়ার ঘোষণার পর স্বাভাবিকভাবেই বড়সড় ধাক্কা খেয়েছে অনেক ফুটবলপ্রেমী। অন্যদিকে, ক্লাবের সামনে এখনো বিক্ষোভ করছেন বার্সেলোনা সমর্থকরা।

মেসির বার্সা ছাড়ার ঘোষণা দেয়ার পরদিনই আর্জেন্টিনার রোজারিওতে তার বাড়ির সামনেও একটি মিছিল হয়। সেখানে অংশগ্রহণকারীদের দাবি ছিল, মেসি যেন ফিরে যান তার শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজে।