সংবাদ শিরোনাম

ক্ষমা চাইলেন এমপি একরামুলএবার এসএসসি-এইচএসসিতে অটোপাস সম্ভব নয়: শিক্ষামন্ত্রীবাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দনসৈয়দপুর-রংপুর মহাসড়ক থেকে অজ্ঞাত লাশ উদ্ধারনন্দীগ্রামে আন্তজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতারশাহজাদপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের অর্থায়নে পাকা ঘর পাচ্ছে প্রতিবন্ধী দম্পতিবাংলাদেশে পরীক্ষা চালানোর জন্য ২০ লাখ টিকা দিয়েছে ভারত: রিজভীফরিদপুরের ভাঙ্গায় ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ: ২ স্কুলছাত্র নিহতযশোর সীমান্তে ১২ লাখ টাকার ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটকমধ্য প্রাচ্যের সবজি স্কোয়াশ চাষ হচ্ছে এখন নওগাঁর মাটিতে

  • আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

এখনই যাত্রীবাহী ট্রেনের ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী

◷ ৪:২৫ অপরাহ্ন ৷ সোমবার, আগস্ট ৩১, ২০২০ জাতীয়
raill

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনাকালে অর্ধেক আসন ফাঁকা রেখেই ট্রেন চলাচলের যে ব্যবস্থা করা হয়েছে, তা অব্যাহত রাখা হবে এবং এখন পর্যন্ত রেলের ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

সোমবার (৩১ আগস্ট) রেল ভবনে বাংলাদেশ রেলওয়ের ৫০টি ব্রডগেজ ও ৭৫টি মিটারগেজ লাগেজ ভ্যান ক্রয়ের চুক্তিপত্র সই অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী এসব কথা বলেন।

এ সময়ে তিনি বলেন, করোনা পরিস্থিতির উন্নতি ও সাধারণ মানুষের জীবনযাত্রা স্বাভাবিক হলে যাত্রীবাহী ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি বলেন, এই মুহূর্তে ট্রেনের ভাড়া বাড়ছে না।

রেলমন্ত্রী আরও বলেন, কৃষকের পণ্য সারাদেশে পৌঁছে দিতে লাগেজ ভ্যান ক্রয় করছে রেলওয়ে। লাগেজ ভ্যানের মাধ্যমে কম খরচে গ্রাম থেকে ঢাকায় পণ্য নিয়ে আসতে পারবে কৃষক।

ফলে কৃষকরা লাভবান হবে। পাশাপাশি রাজধানীবাসীও ফ্রেশ পণ্য পাবে। নির্ধারিত সময়ের মধ্যে লাগেজ ভ্যান এসে পৌঁছাবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

এদিকে তেলের দাম, পরিচালন ও রক্ষণাবেক্ষণ ব্যয় বৃদ্ধির কারণ দেখিয়ে ভাড়া বাড়ানোর যে প্রস্তাব করা হয়েছে যোগাযোগ বিশেষজ্ঞরা বলছেন, তা কার্যকর হলে রেল থেকে মুখ ফিরিয়ে নেবে সাধারণ মানুষ।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান বলেন, মন্ত্রণালয় এবং রেলওয়ে মিলে কমিটি হালনাগাদ করছে। অনেকগুলো অবজারভেশন আছে, সে সব অভজারভেশন দিয়ে আবার তারা বসবে। ভারতীয় রেলওয়ে বিদেশি রেলওয়ে যারা আছে তাদের সাথে কমপেয়ার করবে। এটা করতে অনেক সময় লাগবে।

মালবাহী ট্রেনে ২৫ শতাংশ ভাড়া বৃদ্ধির সুপারিশ করা হয়েছে প্রস্তাবিত নতুন প্রস্তাবিত ভাড়ায়।