সংবাদ শিরোনাম

প্রথম আলেম হিসেবে করোনা টিকা নিলেন মুফতি হামজা ইসলামনৌকার প্রার্থীর অফিস পোড়ানো মামলায় আ.লীগ নেতা গ্রেফতারভোটার উপস্থিতি কম হওয়াকে আমেরিকার সঙ্গে তুলনা ইসি সচিবেরবিএসএমএমইউয়ে প্রথম টিকা নিলেন উপাচার্য কনক কান্তি বড়ুয়াবরযাত্রীবাহী গাড়িতে সাবেক প্রেমিকের হামলা, বরসহ আহত ৩বিয়ে পাগল স্বামীর গোপনাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিলেন স্ত্রী!সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী ও শিশু নিহতটিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচন

  • আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘নির্বাচনে হারার আগেই হেরে যায় বিএনপি’- কাদের

◷ ৪:৫০ অপরাহ্ন ৷ সোমবার, আগস্ট ৩১, ২০২০ জাতীয়
obidul-kader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে যেকোনো নির্বাচন এলেই বিএনপি তার স্বরে চিৎকার শুরু করে। আন্দোলন-নির্বাচন দুটিতেই পরাজিত বিএনপি নির্বাচনে হারার আগেই হেরে যায়।

সোমবার ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের পাশে মুন্সীগঞ্জ সড়ক বিভাগের অধীন নবনির্মিত পরিদর্শন বাংলো ‘পদ্মা’-র উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

তিনি বলেন, নির্বাচনে হারার আগেই বিএনপি হেরে যায়। দেশে নির্বাচন না হলে বগুড়া থেকে মির্জা ফখরুল সাহেব কীভাবে জয় পেয়েছিলেন? বিএনপি জিতলে সব ঠিক আর না জিতলে সব বেঠিক, এ মনস্তাত্ত্বিক বিভ্রান্তি ও দ্বন্দ্ব থেকে বিএনপি’কে বেরিয়ে আসতে হবে।

সরকারের নাকি জনসমর্থন নেই- বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের প্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, ‘জনসমর্থন আছে কি নেই তার মানদণ্ড কী? তিনি অভিন্ন মাপকাঠিতে কি জনসমর্থন মেপে দেখেছেন?

‘নির্বাচন যদি মানদণ্ড হয় সেক্ষেত্রে সাম্প্রতিক নির্বাচনগুলোর দিকে তাকালে বিএনপির অবস্থান স্পষ্ট। যারা আন্দোলনে পরাজিত হয়, পরবর্তী নির্বাচনেও তারা পরাজিত হয়। বিএনপি আন্দোলন ও নির্বাচন দুটিতেই পরাজিত। তাই জনগণও তাদের প্রত্যাখ্যান করেছে। আন্দোলন ও নির্বাচনে জনগণ যাদের বারবার প্রত্যাখ্যান করে, তাদের মুখে এমন কথা শোভা পায় না।’

উপনির্বাচনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘জাতীয় সংসদের পাঁচটি আসনের উপনির্বাচনে একটি আসনের মনোনয়ন দেয়া হয়েছে। অন্য আসনগুলোতে তফসিল ঘোষণার পর প্রার্থী বাছাই বা চূড়ান্ত করতে দলীয় দলীর সভাপতির ওপর মনোনয়ন বোর্ড সর্বসম্মতিক্রমে দায়িত্ব অর্পণ করেছে।’

ভিডিও কনফারেন্সে অন্যান্যর মাঝে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মোঃ নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী মোঃ শাহারিয়ার হোসেন, ঢাকা সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দীন খানসহ সওজ সদর দফতর, ঢাকা সড়ক জোন এবং মুন্সীগঞ্জ সড়ক বিভাগের কর্মকর্তাগণ সংযুক্ত ছিলেন।

উল্লেখ্য, ঢাকা-মাওয়া মহাসড়কের পাশে সদ্যনির্মিত সড়ক পরিদর্শন বাংলো পদ্মা’র নির্মাণ ব্যয় হয় প্রায় সাত কোটি সাত লাখ টাকা। পদ্মা সেতু প্রকল্পের ক্ষতিপূরণের অর্থে নির্মিত হয়েছে এ পরিদর্শন বাংলো।