• আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘প্রণব মুখার্জির জীবনাবসান বিশ্বরাজনীতির জন্য অপূরণীয় ক্ষতি’- তথ্যমন্ত্রী

◷ ৯:২৬ অপরাহ্ন ৷ সোমবার, আগস্ট ৩১, ২০২০ জাতীয়
tottho

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ভারতের সাবেক রাষ্ট্রপতি, উপমহাদেশের বরেণ্য রাজনীতিক প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার সন্ধ্যায় ড. হাছান শোকবার্তায় বলেন, ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। মহান মুক্তিযুদ্ধে তার অসামান্য অবদানের কথা বাঙালি জাতি চিরকাল গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে। এই প্রাজ্ঞপ্রাণের জীবনাবসান উপমহাদেশ তথা বিশ্বরাজনীতির জন্য অপূরণীয় ক্ষতি।

তথ্যমন্ত্রী প্রয়াত প্রণব মুখার্জির আত্মার শান্তিকামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সোমবার (৩১ আগস্ট) বাংলাদেশ সময় সন্ধ্যা সোয়া ৬টার দিকে দিল্লির আর্মি’স রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তার মৃত্যুতে ভারত সরকার সোমবার থেকে সাত দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে।

সন্ধ্যায় বাবার মৃত্যুর সংবাদ জানিয়ে ছেলে অভিজিৎ টুইটে লিখেছেন, বেদনা ভারাক্রান্ত হৃদয়ে সবাইকে জানাচ্ছি— হাসপাতালে টিকিৎসকদের সর্বোচ্চ প্রচেষ্টা এবং গোটা ভারতের সব মানুষের সবার দোয়া ও প্রার্থনাকে অতিক্রম করে আমার বাবা প্রণব মুখার্জি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার পাশে থাকার জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাই।