সংবাদ শিরোনাম

‘ভারতে যারাই ক্ষমতায় এসেছে, তারাই মুসলমানদেরকে শিক্ষা থেকে দূরে রেখেছে’দাপুটে জয়ে সিরিজ শুরু বাংলাদেশেরসাজার বদলে আদালত থেকে দেয়া হলো বই, ১০ শর্তে মুক্তি পেলো ৪৯ শিশুকুয়াকাটায় সৈকতে ডিগবাজি দিতে গিয়ে পর্যটকের মৃত্যুঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডশাহজাদপুরে বসতবাড়িতে চোরাই তেলের অবৈধ গোডাউনে ভয়াবহ আগুন, ৩ জন দগ্ধটাঙ্গাইলে ৫ম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে যুবক গ্রেফতারযুবলীগ চেয়ারম্যান শেখ পরশ করোনা আক্রান্তযশোরের শার্শায় অবৈধ ক্লিনিক সিলগালা, ১ লাখ টাকা জরিমানাসাড়ে ৮ মাসের মধ্যে দেশে করোনায় সর্বনিম্ন মৃত্যু

  • আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নির্যাতনের প্রতিবাদে বাঘাবাড়ীতে ট্যাংকলরি শ্রমিকদের বিক্ষোভ

◷ ৯:৫০ অপরাহ্ন ৷ সোমবার, আগস্ট ৩১, ২০২০ রাজশাহী
sha

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ীতে ট্যাংকলরি শ্রমিক নির্যাতনের প্রতিবাদে উত্তরবঙ্গ ট্রাংকলরি শ্রমিক ইউনিয়নের উদ্দ্যোগে সোমবার সকালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উত্তরবঙ্গ ট্রাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, কার্যকরি সভাপতি আজিজুর রহমান গ্যাদা, সহ সভাপতি ইউনুস আলী, সাধারণ সম্পাদক মনির হোসেন ও সাংগঠনিক সম্পাদক আজমত মোল্লা, লাইন সেক্রেটারী ফেরদৌস হোসেন তারা প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, পোর্টের ইজারাদার সালাম বেপারী কর্তৃক তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের শ্রমিক সাদ্দাম হোসেনকে অমানবিক ভাবে নির্যাতন করা হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে শ্রমিক নির্যাতনের সঠিক বিচার না দেওয়া হলে আমাদের আন্দোলন আরও কঠোর থেকে কঠোরতর হবে। বিক্ষোভ চলাকালে বিক্ষুব্দ শ্রমিকরা পুলিশ ও সাংবাদিকদের উপরও হামলা করে এতে কয়েকজন সাংবাদিক ও একজন পুলিশ সদস্য আহত হয়।

এ ব্যাপারে সালাম বেপারী সাথে যোগাযোগ করা হলে- তিনি বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। ঘটনার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই।

এ ব্যাপারে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আতাউর রহমান জানান, সালাম বেপারির লোকজন কর্তৃক একজন শ্রমিককে মারপিটের খবর পেয়ে পুলিশ গিয়ে উদ্ধার করে চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে। এখানে যদি কারো অভিযোগ থাকে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য গত ২৯ আগষ্ট গভীর রাতে ট্রাংকলরি শ্রমিক সাদ্দাম হোসেন (৩০) কে নৌকা ভেড়ানোকে কেন্দ্র করে সালাম বেপারীর লোকজন মারপিট করে। খবর পেয়ে পুলিশের একটি দল সাদ্দামকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে, পরে সাদ্দামকে শ্রমিক নেতাদের কাছে হস্তান্তর করা হয়।