অন্তত একটি কৃত্রিম হাত চেয়ে আশিকের করুণ আকুতি!

◷ ১২:২৭ অপরাহ্ন ৷ মঙ্গলবার, সেপ্টেম্বর ১, ২০২০ দেশের খবর
IMG 20200824 100221

ফয়সাল শামীম, স্টাফ রিপোর্টার: আমি আর কিছু চাইনা, দয়া করে কেউ আমাকে অন্ততো একটি কৃত্রিম হাতের ব্যাবস্থা করে দিন! যাতে আমি পিপাসা লাগলে যেনো ১ গ্লাস পানি খেয়ে মরতে পারি! অঝোরে কাঁদতে কাঁদতে কাঁদতে কথাগুলি বলছিলেন দুই হাত ২ পা হাড়ানো আশিক।

কুড়িগ্রামের নাগেশ্বরী পল্লী বিদ্যুতের গাফিলতিতে দুই হাত, আর ডান পা হারিয়েছেন আশিক আহম্মেদ (২১)। দুর্ঘটনার পর সংশ্লিষ্টরা তাঁকে সহায়তার আশ্বাস দিলেও কেউই কথা রাখেনি। এই অবস্থায় কৃত্রিম হাত-পা ও কর্মসংস্থানের জন্য সমাজের হৃদয়বান বিত্তবানদের দৃষ্টি আকর্ষণ করেছেন কুড়িগ্রামের নাগেশ্বরীর ভিতরবন্দ ইউনিয়নের বামনপাড়া এলাকার এই যুবক।

অভিযোগ সূত্রে জানা যায়, দৈনিক মজুরি ভিত্তিতে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) নাগেশ্বরী জোনাল অফিসে কাজ করেন আশিক। গত বছরের ২৬ নভেম্বর নেওয়াশী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমজাদ হোসেন সরকারের বাড়িতে কাজ করতে গিয়েছিলেন আশিক। কাজ শুরুর আগে বিদ্যুতের সংযোগ বন্ধ করতে অফিসের লাইন টেকনিশিয়ান তোজাম্মেল হককে জানান তিনি। সেই অনুযায়ী তোজাম্মেল লাইন বন্ধও করে দেন। কিন্তু কাজ শেষ হওয়ার আগে ক্লিয়ারেন্স ছাড়াই লাইন চালু করে দেন তিনি। এতে বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হন আশিক। একপর্যায়ে তাঁর দুই হাত ও ডান পা কেটে ফেলতে হয়। ধার-দেনা ও জমি বিক্রি করে ছেলের চিকিৎসার ছয় লাখ টাকা জোগাড় করেন বাবা রফিকুল ইসলাম।

আশিকের সাথে এ প্রতিবেদকের কথা হলে আশিক অঝোরে কাঁদতে কাঁদতে বলেন, আমার খুব কষ্ট, পিপাসা লাগলে ১ গ্লাস পানি নিয়ে খেতে পারি না, নিজে কোন কাজ করতে পারি না। কেউ বাড়িতে না থাকলে আমার মরণ সমান। তিনি আরও বলেন, আমার বউ ৭ মাসের অন্তসত্ত্বা আমার বাচ্চার ভবিষ্যত কি হবে? আমার পিছনে আমার বাবার সব শেষ।

এই বিষয়ে অভিযুক্ত পবিসের নাগেশ্বরী জোনাল অফিসের ডিজিএম আতিকুর রহমান বলেন, আশিকের ব্যাপারে অফিশিয়ালি কিছুই করার নেই।

এ অবস্থায় কৃত্তিম হাত পা সংযোজনের জন্য সমাজের হৃদয়বান বিত্তবানেদের কাছে সাহায্য সহযোগিতা চেয়ে করুন আকুতি জানিয়েছেন ভুক্তভোগি আশিক।

আশিককে সাহায্য পাঠাতে তার বাবার ব্যাংক হিসাব নম্বর:২০৫০৭৭৭০২৩১৪৬৩৬১৩, হিসাবের নাম রফিকুল ইসলাম, ব্যাংকের নাম: ইসলামী ব্যাংক লিমিটেড, শাখার নাম: ভিতরবন্দ বাজার শাখা,কুড়িগ্রাম।

ভিডিও কলে আশিককে দেখতে বা আরও তথ্য জানতে-০১৭১৩২০০০৯১।