টঙ্গী পূর্ব থানা এলাকায় কোমড় পানি! ফেসবুক লাইভে এসে ’ওসি’র ক্ষোভ প্রকাশ

Gazipur
❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ১, ২০২০ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ে কণ্ঠস্বর: গাজীপুর মহানগরের টঙ্গী থানা এলাকায় অল্প বৃষ্টিতেই জমছে কোমড় পানি। বেশ কয়েক বছর ধরেই এ অবস্থা চলমান থাকলেও সমস্যা নিরসনে কোন পরিকল্পনা চোখে পড়েনি। ফলে গুরুত্বপূর্ণ এ থানা এবং থানা সংলগ্ন শহীদ আহসান উল্লাহ মাস্টার হাসপাতালে চিকিৎসা নিতে আসা মানুষকে পড়তে হচ্ছে বিপাকে।

আজ সোমবার ‍দুপুরের বৃষ্টিতেই থানা এবং আসে পাশের এলাকায় দেখা যায় বুক সমান পানি। এতে থানায় সেবা নিতে আসা মানুষজন যেমন বিপাকে পড়েছেন সেই সাথে থানার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়।

ভোগান্তিতে এক প্রকার বাধ্য হয়েই ওসি টঙ্গী পূর্বথানা ফেসবুক পেইজ থেকে লাইভে আসেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম। ফেসবুক লাইভে  আমিনুল ইসলামকে ক্ষোভের সাথে বলতে শোনাযায় আশেপাশের যতগুলো ড্রেন আছে তার সমস্ত পানি থানার সামনে এসে জড়ো হয়। দীর্ঘদিনের এ সমস্যা সমাধান কল্পে  একাধিকবার আমরা আলাপ  আলোচনা করেছি। আমাদের মন্ত্রী মহোদয়, সিটি করপোরেশনের মেয়র মহোদয় চেষ্টা করেছে। কিন্তু আমরা মনে হচ্ছে এই পানি থেকে… আমরা প্রশান্ত মহাসাগরেও না, তুরাগ নদীতেও না, টঙ্গী পূর্ব থানার গেটের পানিতে।  তিনি বলেন, আমরা ব্যর্থ হয়ে গেলাম সমস্ত সংস্থা আজ ব্যর্থ হয়ে গেছে। এইটা পানিও না, এইটা একটা ময়লা আবর্জনা দূর্গন্ধ যুক্তপানি। তিনি ফেসবুক লাইভে আরও বলেন, বৃষ্টি ছাড়াও টঙ্গী থানার সামনে সব সময় কোমড় সমান পানি, হাটু সমান পানি থাকে।

এ বিষয়ে স্থানীয়দের সাথে কথা হলে তারা সময়ের কণ্ঠস্বরকে জানান, টঙ্গীর আশে-পাশে তুরাগ নদীসহ বেশ কয়েকটি খাল রয়েছে। পানি সরানোর জায়গা থাকলেও শুধুমাএ ড্রেনেজ ব্যবস্থা সঠিক নিয়মে না করার কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে আমাদের। তারা বলেন, দীর্ঘদিন পৌরসভা  এবং পরবর্তীতে সিটি করপোরেশন হওয়ার পরও এর সমাধানের কোন লক্ষন দেখা যাচ্ছে না।

এ বিষয়ে টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম সময়ে কণ্ঠস্বরকে বলেন, পানি জমে থাকার বিষয়টি দীর্ঘদিনের সমস্যা। ময়লা যুক্ত এ পানি পাড় হয়ে থানায় আসা যাওয়ার কারণে অনেক পুলিশ সদস্যদের বিভিন্ন সময় শরীরে গোটা, চুলকানীসহ নানা রকম সমস্যা দেখা দেয়। সমস্যায় পড়তে হয় থানায় সেবা নিতে আসা  সাধারণ মানুষের। তিনি এ জলাবদ্ধতার জন্য দায়ী করেন ড্রেনেজ ব্যবস্থাকে।

এ বিষয়ে কথা বলতে গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলামকে একাধিকবার  মুঠোফোনে কল করা হলেও তিনি কলটি রিসিভ করেননি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন