সংবাদ শিরোনাম

বিএসএমএমইউয়ে প্রথম টিকা নিলেন উপাচার্য কনক কান্তি বড়ুয়াবরযাত্রীবাহী গাড়িতে সাবেক প্রেমিকের হামলা, বরসহ আহত ৩বিয়ে পাগল স্বামীর গোপনাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিলেন স্ত্রী!সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী ও শিশু নিহতটিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনু

  • আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু

◷ ৭:০০ অপরাহ্ন ৷ মঙ্গলবার, সেপ্টেম্বর ১, ২০২০ ফিচার
532944tt65 303

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই মহামারিতে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৩২৬ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, নতুন করে ১ হাজার ৯৫০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ১৪ হাজার ৯৪৬ জনে।

মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ৯২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৯৮১টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১২ হাজার ২০৯টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৫ লাখ ৬২ হাজার ৪১২টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫.৯৭ শতাংশ। আর মোট পরীক্ষার ক্ষেত্রে শনাক্ত হয়েছেন ২০.১৬ শতাংশ। এছাড়া নতুন যে ৩৫ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২১ এবং নারী ১৪ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩ হাজার ৩৮৫ জন বা ৭৮.৪৩ শতাংশ এবং নারী ৯৩১ জন বা ২১.৫৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৩৭ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ২৯০ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৮ হাজার ১৭৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৬৬.১০ শতাংশ।