• আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাঙচুর মামলায় ৬ জামায়াত নেতা কারাগারে

৯:৪৭ অপরাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ১, ২০২০ চট্টগ্রাম
jama

জে.জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম জেলার সীতাকুন্ড কুমিরা এলাকায় আন্তজার্তিক ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করা মামলায় আত্মসমর্পনের পর ৬ জামায়াত নেতাকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত।

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় আসামিরা আত্মসমর্পনের করলে শুনানি শেষে এ আদেশ প্রদান করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসলাম হোসেন।

আসামিরা হলেন-ইসলামী বিশ্ববিদ্যালয় ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান আ ন ম শামসুল ইসলাম, পরিচালক মোঃ শফিকুল ইসলাম ,সহকারী অধ্যাপক নিজাম উদ্দিন, লেকচারার ড. কাউসার আহমেদ, ডিন ড. মাহবুবুর রহমান ও সদস্য প্রফেসর আহাসান উল্লাহ।

আদালত সূত্রে জানা যায়, গত ২৯ জানুয়ারি চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন কুমিরা এলাকায় আন্তজার্তিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ক্যাম্পাসে হামলা চালিয়ে কার্যালয়ে রক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে আসামিরা। এতে আসামিদের বিরুদ্ধে গত ১৮ ফেব্রুয়ারি বাদী হয়ে একটি মামলা দায়ের করলে পাবলিক প্রসিকিউটর (পিপি) এড. কামাল উদ্দিন।

পরবর্তীতে আসামিরা জামিন লাভের আশায় গত ২৮ ফেব্রুয়ারি উচ্চ আদালতে জামিনের আবেদন জানালে, আদালত অন্তরর্বতী কালীন জামিন দিয়ে গত ১৮ মার্চ নিন্ম আদালতে আত্মসমর্পন করার আদেশ প্রদান করেন। এতে আসামিরা ১৮ মার্চ এর পরিবর্তে ১৬ মার্চ নিম্ন আদালতে আত্মসমর্পন করলে, আদালত ০১ সেপ্টেম্বর ২০২০ তারিখ শুনানি করার আদেশ দেন।

এতে আসামিরা মঙ্গলবার ০১ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আত্মসমর্পন করার পর রাষ্টপক্ষের আইনজীবী জামিনের বিরোধীতা করলে, আদালত শুনানি শেষে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। এসময় রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন আ ক ম সিরাজুল ইসলাম এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন মঞ্জুর আলম আনসারী।