• আজ ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

লৌহজংয়ে ৭ ঘণ্টার ব্যবধানে দুই তরুণীর আত্মহত্যা

১০:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ১, ২০২০ ঢাকা
atto

মোঃ রুবেল ইসলাম তাহমিদ লৌহজং (মুন্সীগঞ্জ) থেকেঃ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার খিদিরপাড়া একই গ্রামের ৭ ঘণ্টার ব্যবধানে দুই তরুণীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। দু’জনের একজন বিষ পান করে ও অন্যজন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে দাবি স্বজনদের।

মারা যাওয়া তরুণীরা হলেন খিদিরপাড়া গ্রামের কালু শেখের ১৮ বছর বয়সী মেয়ে মোসাম্মৎ নুপুর আক্তার বিষ পান করে। স্বজনরা জানান, সোমবার দুপুর ১২ টার সময় নুপুর বিষ পানে আত্মহত্যা করে।

এদিকে, ঠিক একই দিন মজনু ঘোড়াপির ২২ বছরের মেয়ে সুমী ঘরের আড়ের সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়। পরে দুই তরুণীকেই স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

ঘটনার বিবরণে জানা যায়, নুপুরের সাথে পাশের সিরাজদিখান উপজেলার মালয়েশিয়া প্রবাসী মোঃ জুয়েল শেখ নামের এক যুবকের সঙ্গে এক বছর আগে টেলিফোনে বিয়ে হয়। মৃত্যুর আগের দিন রাতে স্বামীর সঙ্গে ফোনে কথা কাটাকাটি হলে পরে বিষ খায় নুপুর।

এদিকে, মৃত্যু সুমীর বাবা মজনু ঘোড়াপি বলেন, ‘মালয়েশিয়া প্রবাসী ছেলের সাথে তিন বছর আগে বিয়ে হয় আমার মেয়ের। বছরখানেক পূর্বে জামাই বিদেশে চলে যান। ৭-৮ মাস আগে সুমীর একটি মৃত শিশু জন্ম নেয়। এরপর থেকে সে ভারসাম্যহীন হয়ে পড়ে।’

লৌহজং থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ রাসেল রাত সাড়ে ৯টায় জানান, এ ঘটনায় লৌহজং থানায় দুইটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। সুমীকে বিনা ময়না তদন্তে লাশ হস্তান্তর করা হয়েছে।

আর নুপুরের মরদেহ ঘটনাস্থলে লৌহজং থানার পুলিশ কর্মকর্তারা উপস্থিত হয়ে লাশ ময়নাতদন্তের জন্য প্রেরণ করেছে। আত্মহত্যার কারণ এখনো জানা যায়নি।