• আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

যাত্রাবাড়ীতে অবৈধ ক্যাবল অপসারণ করেছে ডিএসসিসি

১২:৩৬ পূর্বাহ্ণ | বুধবার, সেপ্টেম্বর ২, ২০২০ ঢাকা, দেশের খবর

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- অবৈধ ক্যাবলের বিরুদ্ধে অভিযান চলমান রেখেছে রয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) অভিযানের ১৬তম দিনে অবৈধ ক্যাবল অপসারণ করা হয়।

ডিএসসিসি’র সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অবৈধ ক্যাবলের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করেন।

অভিযান সম্পর্কে ডিএসসিসি’র সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ডিএসসিসি’র মেয়র মহোদয়ের অভিপ্রায় অনুযায়ী দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকাকে তারের জঞ্জালমুক্ত করার যে কার্যক্রম হাতে নিয়েছি, সে মোতাবেক আজ ১৬তম দিনেও আমরা অবৈধ ক্যাবল অপসারণ করেছি। মঙ্গলবার দুপুর হতে বিকেল অবধি চৌরাস্তা এলাকার বেশ কয়েকটি ইলেকট্রিক পোল হতে এসব অবৈধ ক্যাবল অপসারণ করা হয়েছে।

অবৈধ ক্যাবলের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে জানিয়ে ডিএসসিসি’র প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনা মোতাবেক আমরা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাভূক্ত এলাকাকে তারের জঞ্জাল হতে মুক্তি দেওয়ার কার্যক্রম বাস্তবায়ন করে চলেছি। আগামী ডিসেম্বরের মধ্যে ডিএসসিসি এলাকাকে তারের জঞ্জালমুক্ত করার যে লক্ষ্যমাত্রা মেয়র মহোদয় নির্ধারণ করে দিয়েছেন, সে অনুযায়ী আমরা কর্মপরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়ন করছি। এই কার্যক্রম চলমান থাকবে।

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন আরও বলেন, তারের জঞ্জালমুক্ত করার পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আমরা অবৈধ স্থাপনার বিরুদ্ধেও উচ্ছেদ কার্যক্রম অব্যাহত রেখেছি। একইসাথে এডিস মশার লার্ভার প্রজননস্থল চিহ্নিতকরণে চিরুনি অভিযানও অব্যাহত থাকবে।

বুধবারও অবৈধ ক্যাবল অপসারণে ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালনা করা হবে বলেও জানান তিনি।