• আজ রবিবার, ৮ কার্তিক, ১৪২৮ ৷ ২৪ অক্টোবর, ২০২১ ৷

দেশে ফিরলেন সাকিব


❏ বুধবার, সেপ্টেম্বর ২, ২০২০ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- অবশেষে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। গত সোমবার ফেরার কথা থাকলেও তিনি ফিরলেন একদিন পর। মঙ্গলবার রাত ২টা ৫০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

একেবারে দীর্ঘ পাঁচ মাস পর দেশে ফিরলেন নিষেধাজ্ঞার মাঝে থাকা এই ক্রিকেটার। করোনাভাইরাস সংক্রমণ শুরুর প্রথম দিকেই যুক্তরাষ্ট্রে ছিলেন তিনি। এই মুহূর্তে সাকিবের দেশে ফেরার উদ্দেশ্যই হলো অনুশীলন শুরু করা। যদিও এখনই অনুশীলন ফিরতে পারছেন না তিনি। ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করতে পারবেন।

গত মার্চে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন সাকিব। এপ্রিলের শেষ দিকে পৃথিবীর আলোয় আসে তার দ্বিতীয় সন্তান। পরিবারের সঙ্গে এই দীর্ঘ সময় কাটিয়েছেন তিনি।

দেশের বাইরে থেকে সাকিব আগেও ফিরেছেন বহুবার। তবে এবারের ফেরা একটু অন্যরকম। এবার ফেরার পর শুরু হবে তার ক্রিকেটে ফেরার লড়াইও। এক বছরের নিষেধাজ্ঞা শেষে আগামী ২৯ অক্টোবর থেকে আবার তিনি আনুষ্ঠানিকভাবে ক্রিকেটে ফিরতে পারবেন। করোনাভাইরাস পরীক্ষায় ‘নেগেটিভ’ হলেই তাই নেমে পড়বেন প্রস্তুতিতে।

নিষেধাজ্ঞার নিয়ম অনুযায়ী, বিসিবির কোনো ধরনের সুযোগ-সুবিধা তিনি ব্যবহার করতে পারবেন না। সাকিব তাই বেছে নিয়েছেন তার বেড়ে ওঠার প্রতিষ্ঠান বিকেএসপিকে। সেখানেই নিবিড়ভাবে চলবে তার অনুশীলন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন