গণধর্ষণ মামলায় ৩ জনের ফাঁসি

৪:৪১ অপরাহ্ণ | বুধবার, সেপ্টেম্বর ২, ২০২০ ঢাকা, দেশের খবর

রাজবাড়ী প্র‌তি‌নি‌ধি- রাজবাড়ীতে গণধর্ষণ মামলায় ৩ আসামির বিরুদ্ধে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এ সময় আসামিদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনে (সংশোধনী) ২০০৩ এর ৯ (৩) ধারায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার এ রায় দেন।

ফাঁ‌সির দন্ডপ্রাপ্তরা হলেন, সদর উপ‌জেলার মজ‌লিস পু‌রের মৃত আবুল মোল্লার ছে‌লে রানা মোল্লা (২৪), খানখানাপুর দত্ত পাড়ার আরশাদ মোল্লার ছে‌লে মামুন মোল্লা (২০) ও মজ‌লিস পু‌রের মৃত মোন্নাফ সরদা‌রের ছে‌লে হান্নান সরদার (২৬)।

মামলা‌ সু‌ত্রে জানাগে‌ছে, মে‌য়ে‌টি ২০১৮ সা‌লের ২৩ ফেব্রুয়ারী ঢাকা থে‌কে দে‌শের বাড়ী গোপালগ‌ঞ্জের উ‌দ্দ্যেশে রওনা হন। সন্ধ্যায় পর রাজবাড়ীর গোয়ালন্দ মো‌ড়ে আস‌লে গোপালগ‌ঞ্জের কোন বাস না পে‌য়ে অ‌পেক্ষা ক‌র‌তে থা‌কেন।

কিন্তু দীর্ঘ অ‌পেক্ষায় কোন বাস পান না। এমতবস্থায় রাত সা‌ড়ে ৭টার দি‌কে রানা মোল্লা ও মামুন মোল্লা ইজিবাইক নি‌য়ে এ‌সে ব‌লেন, এখন বাস পা‌বেন না। ফরিদপুর গে‌লে বাস পা‌বেন। তখন সে সরল বিশ্বা‌সে ই‌জিবাই‌কে ও‌ঠেন। প‌থিম‌ধ্যে বসন্তপুর থে‌কে হান্নান সরদার ই‌জিবাই‌কে উঠে আশানীল আচরণ কর‌তে থা‌কে। একপর্যা‌য়ে বসন্তপুর আখ সেন্টা‌রের পা‌শে জ‌লিল মোল্লা বা‌শের ঝা‌ড়ে নি‌য়ে মেরে ফেলার হুম‌কি দি‌য়ে জোরপূর্বক গণধর্ষণ ক‌রে এবং অ‌নেক অনু‌রো‌ধের পর ভোর রা‌তে তা‌কে ছে‌ড়ে দেয়। তখন সে দৌ‌ড়ে পা‌লি‌য়ে গি‌য়ে ফরিদপুর র‌্যাব ক্যাম্প‌কে মৌ‌খিকভা‌বে বিষয়‌টি জানান এবং ২৫ ফেব্রুয়ারী রাজবাড়ী সদর থানায় লি‌খিত অ‌ভি‌যোগ ক‌রেন।

রাজবাড়ীর সহকারী পাব‌লিক প্র‌সি‌কিউটর এ্যাডঃ খান মোঃ জহুরুল হক রা‌য়ের বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেন।