• আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শাহজাদপুরে ক্ষতিগ্রস্থ তাঁতীদের মাঝে জেলা প্রশাসকের নগদ অর্থ সহায়তা

১০:৫৯ অপরাহ্ণ | বুধবার, সেপ্টেম্বর ২, ২০২০ রাজশাহী
sha

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: কোভিড- ১৯ মহামারীর কারণে ক্ষতিগ্রস্থ তাঁতী ও তাঁত শ্রমিকদেরকে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের পক্ষে থেকে নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে। আজ ২ সেপ্টেম্বর বুধবার বিকেলে শাহজাদপুর উপজেলা পরিষদের হলরুমে ১০০ জন ক্ষুদ্র তাঁতী ও তাঁত শ্রমিকদের এই শুভেচ্ছা সহযোগিতা প্রদান করা হয়।

শাহজাদপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ শামসুুজ্জোহার সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জন প্রতি আড়াই হাজার টাকা করে উপজেলার ১‘শ জন তাঁতী ও তাঁত শ্রমিকের মধ্যে অর্থ বিতরণ করেন, সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, ভাইস চেয়ারম্যান মামুনুর রশিদ লিয়াকত, ভারপ্রাপ্ত মেয়র আব্দুর রাজ্জাক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান, ইউপি চেয়ারম্যান মুল্লুক চাঁদ, কৃষি কর্মকর্তা আব্দুস ছালাম, অর্থ গ্রহণকারী ক্ষতিগ্রস্থ তাঁতী মোক্তার হোসেন প্রমুখ।

জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ বলেন, ‘সরকার শুধু অনুঘটক (সহযোগিতাকারী মাত্র) এর কাজ করে, তাছাড়া নিজের কাজ নিজেদেরকেই করতে হয়।’ তিনি আরও বলেন, ‘মুলতঃ এ অনুদান মাননীয় প্রধানমন্ত্রীরই অনুদান। কারণ; কোভিড- ১৯ এর কারণে ক্ষতিগ্রস্থদের জন্য সিরাজগঞ্জ জেলায় প্রধানমন্ত্রীর দেয়া যে প্রনোদনা ছিল, এ এলাকা তাঁত সমৃদ্ধ এলাকা হিসেবে বিবেচনা করে আমি তা থেকে কিছু টাকা স্থানান্তর করে তাঁতীদের মাঝে ক্ষতিপূরণ দেয়ার জন্য সিদ্ধান্ত নিয়ে ছিলাম।

সে আলোকে এর আগে আজই বেলকুচি উপজেলায়ও ১‘শ জন তাঁতীর মাঝে একইভাবে অর্থ সহায়তা দিয়েছি এবং শাহজাদপুরেও অর্থ সহায়তা দিচ্ছি। ক্ষতিগ্রস্থ তাঁতী ও তাঁত শ্রমিকদের জন্য ভবিষ্যতে আরও কী কী সহযোগিতার ব্যবস্থা করা যায়, তাঁত বোর্ডের সাথে আলোচনা করে সে চেষ্টাও করা হবে।’

এ অনুষ্ঠানে সভাপতির স্বাগত ভাষণে উপজেলা নির্বাহী অফিসার বলেন, ‘শাহজাদপুর উপজেলা তাঁত সমৃদ্ধ এলাকা হওয়ায় সকল ক্ষেত্রেই আমরা ১০% তাঁতীদের ফোকাস দিয়ে থাকি। প্রধান অতিথি ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ প্রদান করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সহকারী কমিশনার (ভূমি) মাসুদ হোসেন।