• আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

চাটমোহরে ভেজাল পণ্যের মালিককে ২ লক্ষ টাকা জরিমানা

১১:২৬ অপরাহ্ণ | বুধবার, সেপ্টেম্বর ২, ২০২০ রাজশাহী
pab

পাবনা প্রতিনিধিঃ পাবনার চাটমোহর পৌর সদরের ’দেশ স্পেশাল চা’ এর গোডাউনে নকল ভেজাল পণ্য উৎপাদন, বিভিন্ন কোম্পানীর লেবেল পণ্যের গায়ে লাগিয়ে বাজারজাত করন ও বিএসটিআই অনুমোদিত পণ্য সংরক্ষনের দায়ে মামুনুর রশিদ নামের মালিককে ২ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে অভিযান পরিচালনা করেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান, চাটমোহর পৌর সদরের কাজীপাড়া মহল্লায় দেশ স্পেশাল চা এর ব্যানারে জনৈক মামুনুর রশিদ নামক ব্যক্তি দীর্ঘদিন ধরে দেশের নামী দামী বিভিন্ন কোম্পানীর পণ্য নকল করে এবং লেবেল লাগিয়ে বাজারে সরবরাহ করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করি।

অভিযানে নকল, ভেজাল পণ্য জব্দ করা হয়। পরে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫টি ধারায় মালিককে ২ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রধান করা হয়। পরে তিনি জরিমানার টাকা দিয়ে মুক্ত হন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, বিএসটিআই রাজশাহীর পরিদর্শক আজিজুল হাকিম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন পাবনার সহকারি পরিচালক আব্দুস সালাম, বিএসটিআই ফিল্ড অফিসার রাজশাহী আমিনুল ইসলাম, উপজেলা সেনেটারি ইন্সপেক্টর আসলাম হোসেন, পৌরসভার সেনেটারী ইন্সপেক্টর আবুল কালাম আজাদ।