গোপালগঞ্জ বশেমুরবিপ্রবির নতুন ভিসি এ কিউ এম মাহবুব

◷ ১০:৩২ পূর্বাহ্ন ৷ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩, ২০২০ শিক্ষাঙ্গন
Image886655

গোপালগঞ্জ প্রতিনিধি- অনেক কল্পনা-জল্পনার অবসান ঘটিয়ে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) নতুন ভিসি নিয়োগ দেয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এ কিউ এম মাহবুবকে ভিসি হিসাবে নিয়োগ দেয়া হলো। দীর্ঘ ১১ মাস পর স্থায়ী ভিসি পেল বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার (২ সেপ্টেম্বর) রাস্ট্রপতির আদেশ ক্রমে যুগ্মসচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা একটি প্রজ্ঞাপন থেকে এসব তথ্য জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ধারা (১) অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক অবসরপ্রাপ্ত ড. এ কিউ এম মাহবুবকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জের ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে ৪ বছর মেয়াদে নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তিনি (অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব) বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কমকর্তা হিসেবে ক্যাম্পাসে সব সময় অবস্থান করবেন। তবে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মনে করলে নির্ধারিত সময় শেষ হওয়ার আগে তার এ নিয়োগ বাতিল করতে পারবেন।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি, নারী কেলেঙ্কারীসহ নানা অভিযোগ এনে তার পদত্যাগের দাবীতে গত বছরের ১৯ সেপ্টেম্বর থেকে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। টানা ১২ দিনের আন্দোলনের মুখে পদত্যাগ করেন প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।

এরপর ৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহানকে ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল।