সংবাদ শিরোনাম

কাদের মির্জাকে পাবনা পাঠাতে সরকারকে অনুরোধ করলেন নিক্সন চৌধুরীরংপুরে হিন্দুপল্লিতে তান্ডবের ঘটনায় ৬ আসামি কারাগারেবাউফলে সড়কে অবৈধ উল্কা বন্ধের দাবিতে মানববন্ধনকরোনা ভ্যাকসিন নিবন্ধনের অ্যাপস প্রস্তুতপৌর নির্বাচন সুষ্ঠু-শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক হয়েছে: তথ্যমন্ত্রীখালেদা জিয়ার মায়ের ১৩তম মৃত্যু বার্ষিকী পালনকরোনায় আক্রান্ত হাসানুল হক ইনু, হাসপাতালে ভর্তিভারতে টিকা নেয়ার পর ৪৪৭ জনের শরীরে বিরূপ প্রতিক্রিয়া, ১ জনের মৃত্যুহাতিয়ায় নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় গ্রেফতার-৫জাতীয় সংসদ দেশের জনগণের আশা-আকাঙ্ক্ষার কেন্দ্রবিন্দু: রাষ্ট্রপতি

  • আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দৌলতদিয়া ঘাটে যানবাহনের চাপে যানজটের সৃষ্টি, চরম দুর্ভোগে ট্রাক চালকরা

◷ ৫:২২ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩, ২০২০ ঢাকা, দেশের খবর
97085890

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: পদ্মায় প্রবল স্রোত ও শিমুলিয়া কাঁঠালবাড়ি নৌরুটে অচলাবস্থার কারণে যানবাহনের চাপ বেড়েছে দেশের গুরুত্বপূর্ণ নৌরুট ২১ জেলার প্রবেশদ্ধার রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়ায়।

বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) যানবাহনের বাড়তি চাপে সকালে ঢাকা খুলনা মহাসড়কের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে অন্তত তিন কিলোমিটার এলাকায় পারের অপেক্ষায় আটকে পরেছে বাস প্রাইভেটকার ও ট্রাকসহ অন্তত ৫ শতাধিক ছোট বড় যানবাহন। ঘাট এলাকায় প্রতিটি পণ্যবাহী ট্রাককে আটকে থাকতে হচ্ছে কমপক্ষে দুই থেকে তিন দিন।

ট্রাক চালক রহিম মোল্লা বলেন, দুই দিন ধরে পাড়ের অপেক্ষায় করছি, অনেক কষ্টে কাটছে আমার মত অনেক ট্রাক চালকদের জীবন। খাবার নেই, ঘুম নেই, এদিকে কোথাও কোন টয়লেটও নেই।

এদিকে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যানজট মুক্ত রাখার চেষ্টায় রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী পর্যন্ত ৬কিলোমিটার গাড়ীর লাইনের সৃষ্টি হয়। কোন কোন স্থানে দেখা যায় যানজট। আবার অভিযোগ রয়েছে দৌলতদিয়া ট্রাক টার্মিনাল ফাঁকা রেখে মহাসড়কে আটকে রাখা হয় ট্রাক।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরি ঘাটের সহকারী ব্যবস্থাপক মাহাবুবুর রহমান জানান, পদ্মায় প্রবল স্রোতের কারণে আজও দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফেরিগুলোকে পার হতে স্বাভাবিক সময়ের চেয়ে সময় লাগছে দ্বিগুণ। এছাড়াও শিমুলিয়া কাঁঠালবাড়ি নৌরুটের যানবাহনের বাড়তি চাপ থাকায় ঘাট এলাকায় ট্রাকের লম্বা সাড়ি তৈরি হচ্ছে। তবে যাত্রীবাহী বাস ও প্রাইভেটগুলোকে অগ্রাধিকার দিয়ে আগে পার করা হচ্ছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করছে।