সংবাদ শিরোনাম

ক্ষমতা চিরস্থায়ী নয়, ত্যাগের মহিমায় জীবন সাজান: কাদেরআল্লাহ’র সঙ্গে শিরক, নিষিদ্ধ হলো তুরস্কের বিখ্যাত ‘ইভিল আই’ তাবিজক্ষমা চাইলেন এমপি একরামুলএবার এসএসসি-এইচএসসিতে অটোপাস সম্ভব নয়: শিক্ষামন্ত্রীবাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দনসৈয়দপুর-রংপুর মহাসড়ক থেকে অজ্ঞাত লাশ উদ্ধারনন্দীগ্রামে আন্তজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতারশাহজাদপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের অর্থায়নে পাকা ঘর পাচ্ছে প্রতিবন্ধী দম্পতিবাংলাদেশে পরীক্ষা চালানোর জন্য ২০ লাখ টিকা দিয়েছে ভারত: রিজভীফরিদপুরের ভাঙ্গায় ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ: ২ স্কুলছাত্র নিহত

  • আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

আমেরিকার ৮১ নোবেল বিজয়ীর সমর্থন পেলেন জো বাইডেন

◷ ১১:৪৬ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩, ২০২০ আন্তর্জাতিক
bai

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট পদ প্রার্থী জো বাইডেনের প্রতি দেশটির ৮১ জন নোবেল বিজয়ী সমর্থন দিয়েছেন। এসব ব্যক্তি রসায়ন, পদার্থ এবং চিকিৎসা বিজ্ঞানে নোবেল পেয়েছেন।

আমেরিকার এসব নোবেল বিজয়ীরা একটি খোলা চিঠিতে সই করে দেশটির সাবকে ভাইস প্রেসিডেন্ট এবং আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের অন্যতম প্রার্থী জো বাইডেনকে সমর্থন জানিয়েছেন। তারা বাইডেনকে বিশেষজ্ঞদের কশা শোনার বিষয়ে আগ্রহী ব্যক্তি হিসেবে উল্লেখ করেছেন।

সই করা চিঠিতে নোবেল বিজয়ীরা বলেছেন, আমেরিকার ইতিহাসে বর্তমানে বিজ্ঞানের প্রতি যতোটা গুরুত্ব দেয়ার প্রয়োজন ততোটা প্রয়োজন আমাদের ইতিহাসে এর আগে ছিল না।

আন্তর্জাতিক সহযোগিতার ক্ষেত্রে বাইডেনের হাত প্রসারিত জানিয়ে নোবেল বিজয়ীরা বলেছেন, দীর্ঘদিন দায়িত্ব পালনকালে তিনি বিশেষজ্ঞদের কথা আগ্রহ নিয়ে শুনেছেন। এছাড়া অভিবাসী লোকজন আমেরিকার বুদ্ধিবৃত্তিক জীবনযাত্রায় যে অবদান রেখেছেন তার প্রতি বাইডেনের আলাদা সম্মান রয়েছে বলে নোবেল বিজয়ীরা উল্লেখ করেছেন।

চিঠিতে বিজ্ঞানীরা স্পষ্ট করে বলেছেন, আমেরিকার নাগরিক এবং বিজ্ঞানি হিসেবে আমাদের জো বাইডেনের প্রেসিডেন্ট প্রার্থিতার প্রতি সর্বাত্মক সমর্থন রয়েছে।

তবে জলবায়ু পরিবর্তন এবং করোনাভাইরাসের মহামারীর বিষয়ে তারা সুনির্দিষ্টভাবে কোনো কথা বলেন নি।

সূত্র: পার্সটুডে