সংবাদ শিরোনাম
  • আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতে নতুন শনাক্ত ৮৩ হাজারের বেশি, মোট আক্রান্ত ৩৯ লাখ

২:৩৮ অপরাহ্ণ | শুক্রবার, সেপ্টেম্বর ৪, ২০২০ আন্তর্জাতিক
ind

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে লাগামহীনভাবে বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরো ৮৩ হাজার ৩৪১ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। শুক্রবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমনটি বলা হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৯৬ জন। ভারতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৮ হাজার ৪৭২ জন। দেশটিতে এ পর্যন্ত ৩৯ লাখ ৩৬ হাজার ৭৪৮ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা সুস্থ হয়েছেন ৬৬ হাজার ৬৫৯ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৩০ লাখ ৩৭ হাজার ১৫১ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছে ৮ লাখ ৩১ হাজার ১২৪ জন।

ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৬৯ হাজার ৭৬৫ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা পরীক্ষা হয়েছে ৪ কোটি ৬৬ লক্ষের মত। যা গত কালের থেকে তিন হাজার মতো কম। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমণের হার ৭.১২ শতাংশ।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৪ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৭৩ হাজার ২১৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬৪ লাখ ৬৭ হাজার ৪৯০ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৮৬ লাখ ৬১ হাজার ৫০৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৯১ হাজার ৫৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬৩ লাখ ৩৫ হাজার ২৪৪ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪০ লাখ ৪৬ হাজার ১৫০ জন। এবং এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২৪ হাজার ৭২৯ জন।

করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত।