করোনা পরীক্ষায় নেগেটিভ ফল পেয়েছেন সাকিব

৬:৫২ অপরাহ্ণ | শুক্রবার, সেপ্টেম্বর ৪, ২০২০ খেলা
sakib

স্পোর্টস আপডেট ডেস্কঃ বৃহস্পতিবার বিকেলে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ হাতে পেয়েছেন করোনা পরীক্ষার ফল। পরীক্ষায় নেগেটিভ ফল পেয়েছেন সাকিব। এতে করে অনুশীলনে নামতে বাধা রইলো না সাকিবের।

গত মঙ্গলবার মধ্যরাতে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। করোনার এই সময়ে দীর্ঘ পাঁচ মাস ছিলেন যুক্তরাষ্ট্রের মেডিসন শহরে। সেখানে দুই কন্যা, স্ত্রীর সঙ্গে কাটিয়েছেন লম্বা সময়।

এর মাঝে কেটে গেছে নিষেধাজ্ঞার বাকি অর্ধেক সময়টাও। তবে ফিরতে হবে ক্রিকেটে। প্রায় দুই মাসের মতো বাকি আছে এক বছরের নিষেধাজ্ঞা শেষ হতে।

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় গত বছরের ২৮ অক্টোবর আইসিসি থেকে এক বছরের নিষেধাজ্ঞা পান দেশ সেরা এই অলরাউন্ডার। এরপর আর কোনো ধরনের ক্রিকেট খেলা হয়নি তার।

আগামী অক্টোবরের ২৪ তারিখ (সম্ভাব্য) থেকে শ্রীলঙ্কায় শুরু হতে পারে বাংলাদেশ-শ্রীলঙ্কার তিন ম্যাচের টেস্ট সিরিজ। সাকিব প্রথম ম্যাচ খেলতে না পারলেও পরের দুই ম্যাচে খেলতে পারেন বলে আশা করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন।

তার আগে সাকিব অনুশীলন করবেন সাভারের বিকেএসপিতে। এখানে বেশ কিছুদিন অনুশীলন করবেন শৈশবের কোচ নাজমুল আবেদীন ফাহিম ও সালাহউদ্দিন এর তত্ত্বাবধানে। এরপর শ্রীলঙ্কায় অনুশীলন করবেন সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে।

প্রসঙ্গত, জুয়াড়ির প্রস্তাব গোপন করার অভিযোগে দুই বছরের নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। পরে তা কমে এক বছর হয়। আগামী অক্টোবরে তার নিষেধাজ্ঞা শেষ হচ্ছে।

বাংলাদেশ দলের হয়ে ৫৬ টেস্ট, ২০৬ ওয়ানডে ও ৭৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সাকিব। যথাক্রমে বাঁহাতি এই অলরাউন্ডার টেস্টে ৩৮৬২, ওয়ানডে ৬৩২৩ এবং টি-টোয়েন্টিতে ১৫৬৭ রান করেছেন। ক্রিকেটের সব ফরম্যাটে মোট ১৪ সেঞ্চুরি এবং ৮০টি হাফসেঞ্চুরি করেছেন তিনি।