মোদিকে হত্যার হুমকি, বাড়ানো হয়েছে নিরাপত্তা

৬:৫৮ অপরাহ্ণ | শুক্রবার, সেপ্টেম্বর ৪, ২০২০ আন্তর্জাতিক
modi

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের জাতীয় সুরক্ষা সংস্থা এনআইএ (ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি) সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি সম্বলিত একটি ইমেইল পেয়েছে। এনআইএ’র সন্দেহ, যে এই হুমকির পিছনে পাকিস্তান সমর্থিত চক্রান্তকারীরা রয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময় ও টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, হুমকির পর জুড়েলেভেল থ্রি অ্যালার্ট জারি করা হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য দায়িত্বপ্রাপ্ত এসপিজি এজেন্সিগুলির সাথে সমন্বিত হয়ে নজরদারি বাড়িয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে একটি চিঠিতে এনআইএ জানিয়েছে, ‘একটি ইমেইল আইডি থেকে এনআইএ কিছু বার্তা পেয়েছে, যার মাধ্যমে বিশিষ্ট ব্যক্তি এবং সরকারি এজেন্সিকে হুমকি দেয়া হয়েছে। অনুরোধ করা হচ্ছে দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেয়া হোক।’

গেল ৮ আগস্টে লেখা এই চিঠিতে নরেন্দ্র মোদিকে হত্যা করার সরাসরি হুমকি দেয়া হয়েছে। ওই ইমেইল প্রকাশ্যে আসার পরই তৎপর হয়েছে ভারতের নিরাপত্তা সংস্থাগুলো। ফলে বাড়িয়ে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থাও।

ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির থেকে ওই চিঠির কথা জানতে পেরেই স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) সঙ্গে আলোচনায় বসেছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মোদির নিরাপত্তার দায়িত্বে রয়েছে স্পেশাল প্রোটেকশন গ্রুপের কমান্ডোরা। এর পাশাপাশি এনআইএ’র সঙ্গে যৌথভাবে কাজ করছে রিসার্চ অ্যানালাইসিস উইং (র), ইন্টেলিজেন্স ব্যুরো, ডিফেন্স ইন্টেলিজেন্স এজেন্সি।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালেই টুইটারের তরফ থেকে জানানো হয়েছিল ভারতের প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইট হ্যাক হয়েছে। হ্যাক করার পর সেখান থেকে একাধিক টুইট করে ফলোয়ারদের ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে একটি রিলিফ ফান্ডে অর্থ সাহায্যের অনুরোধ করা হয়েছে।