স্বস্তি টিকলো না, তিন মাস পর নিউজিল্যান্ডে আবারও করোনায় মৃত্যু

৭:০৫ অপরাহ্ণ | শুক্রবার, সেপ্টেম্বর ৪, ২০২০ আন্তর্জাতিক
new-zeland

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা জয়ে নিউজিল্যান্ডের সফলতাকে বিশ্বে রোল মডেল হিসাবে দেখা হচ্ছিল। তবে সেই স্বস্তি আর টিকলো না। করোনাভাইরাসে নিউজিল্যান্ডে সাড়ে তিন মাস পর আবার মৃত্যুর ঘটনা ঘটল। করোনায় আক্রান্তদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে।

স্বাস্থ্য বিভাগের বরাতে নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, শুক্রবার ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৫০ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গেল মাসে দেশটিতে করোনার দ্বিতীয় ঢেউ হানা দিলে আক্রান্ত হয়েছিলেন ওই ব্যক্তি। অকল্যান্ডের মিডলমোর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। করোনায় দেশটিতে এই পর্যন্ত যারা মারা গেছেন তিনিই সবচেয়ে কনিষ্ঠ।

করোনায় আক্রান্ত হয়ে সব শেষ ২৩ মে নিউজিল্যান্ড থেকে মৃত্যুর সংবাদ এসেছিল। এনিয়ে দেশটিতে মোট ২৩ জনের মৃত্যু হলো।

সব মিলিয়ে মোট ১ হাজার ৭৬৪ জন আক্রান্ত হয়েছে দেশটিতে। এই পর্যন্ত ১ হাজার ৬৩০ জন সুস্থ হয়েছে। চিকিৎসা নিচ্ছে ১১১ জন রোগী। গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ছয় জন।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৭৩ হাজার ২১৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬৪ লাখ ৬৭ হাজার ৪৯০ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৮৬ লাখ ৬১ হাজার ৫০৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৯১ হাজার ৫৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬৩ লাখ ৩৫ হাজার ২৪৪ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।