• আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দগ্ধদের কেউই শঙ্কামুক্ত নন, সবার শ্বাসনালী পুড়ে গেছে

১১:২৮ পূর্বাহ্ণ | শনিবার, সেপ্টেম্বর ৫, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দগ্ধদের মধ্যে ১১ জনের মৃত্যুর পরও এখন ২৬ জন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন। তাদের কেউই শঙ্কামুক্ত বলে জানিয়েছেন বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

শুক্রবার সকালে তিনি গণমাধ্যমকে এ কথা বলেন।

সামন্ত লাল বলেন, ‘নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় মোট ১১ জন মারা গেছেন। এখন যারা হাসপাতালে ভর্তি আছেন সবার মেজর বার্ন আছে। সবার অবস্থা খারাপ।’ দগ্ধ ব‌্যক্তিদের জন‌্য দেশবাসীর কাছে দোয়া চান এই চিকিৎসক।

এ সময় তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। তিনি দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন সর্বাত্মক চেষ্টা করার জন‌্য।’

আর বার্ন ইনস্টিটিউটের সহকারী পরিচালক ডা. হোসেন ইমাম বলেন, ‘আমরা সর্বোচ্চ চেষ্টা করছি যথাযথ চিকিৎসা দেওয়ার। রোগীদের প্রায় সবারই ৩০ শতাংশের বেশি পুড়ে গেছে। তাদের সবারই মুখ ও শ্বাসনালী পুড়ে গেছে।’

জুয়েল নামের এক শিশু গতকাল শুক্রবার রাত সাড়ে বারোটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। সে ছাড়াও এ ঘটনায় শনিবার সকাল পর্যন্ত আরও ১০ জন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

এর আগে এলাকাবাসী জানায়, শুক্রবার এশার নামাজ শেষে মোনাজাত চলাকালে মসজিদের এসি বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ সময় মসজিদে প্রায় ৫০-৬০ মুসল্লি ছিল। বিস্ফোরণের পর হুড়োহুড়ি করে বের হওয়ার সময় অনেককেই বস্ত্রহীন এবং শরীর ঝলছে যাওয়া অবস্থায় দেখা গেছে। অনেককেই কান্নাকাটি করতে করতে বের হতে দেখা যায়। মসজিদের ফ্লোর রক্তাক্ত অবস্থায় দেখা যায়।