মসজিদে বিস্ফোরণ: নাশকতার আশঙ্কা শামীম ওসমানের

সময়ের কণ্ঠস্বর, নারায়ণগঞ্জ- নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে শুক্রবার রাতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় সুষ্ঠু তদন্ত চেয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

শনিবার (০৫ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় শামীম ওসমান মসজিদটি পরিদর্শন যান। এ সময় তিনি মসজিদের ভিতরে ঘুরে দেখেন।

পরে তিনি সাংবাদিকদের বলেন, বিষয়টির কোন স্বাভাবিক তদন্ত করে ছেড়ে দিলে হবে না। ঘটনাটি গ্যাস লিকেজ বা এসি বিস্ফোরণ থেকে হয়েছে এরকম বলেই শেষ করে দিলে চলবে না।

ওই সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে শামীম ওসমান আরও বলেন, বিস্ফোরণের ঘটনায় নাশকতার আশঙ্কা প্রকাশ করছি। তবে আমি বিশেষজ্ঞ নই। এ বিষয়ে বিশেষজ্ঞ রয়েছে, তারা তদন্ত করবে।

শামীম ওসমান বলেন, এখানে আমার বলার তেমন কিছুই নেই। ২০০১ সালে চুন খেয়ে মুখ পুড়েছে, সেই আলোকে কিছু বলতে পারি। এসি বিস্ফোরিত হলে বাহিরে হবে ভিতরে না, এসি’র চেম্বার হয়তো ছাদে আছে। দ্বিতীয়ত গ্যাসের লাইন দেখলাম বাহিরে গেটের সাথে আছে ওইটা ভিতরে ঢুকবে না। বাতাস ওপেন বেড়িয়ে যাবে, ভিতরে কিছু থাকলে সেটা তদন্তকারী কর্মকর্তারা বের করবে। আসলো কোথা থেকে ফায়ারটা? এখানে এসি ব্যতীত অন্য কোনো ঘটনা আছে কিনা তা তদন্ত করা প্রয়োজন বলে আমি মনে করছি।’

তিনি আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী নিজে এটার ব্যাপারে যোগাযোগ করছেন, চিকিৎসার ব্যবস্থা করছেন। যারা নিহত-আহত হয়েছেন কর্মক্ষম না, তাদের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন। আমরাও তাদের দিকে সুদৃষ্টি রাখবো। কিন্তু মানুষের জীবন তো ফিরিয়ে দেয়া যাবে না। যারা মৃত্যুবরণ করেছেন, চলেই গেছেন উনারা শহীদের মর্যাদা পেয়েই গেছেন। যারা মৃত্যুবরণ করেননি, তাদের পরিবারের যে কি ব্যাথা-শোক, যার গেছে সেই বুঝতে পারে, আমরা পারবো না।’

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter