• আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

মৃতের সংখ্যা বেড়ে ১৮, ৬ জনের দাফন সম্পন্ন

৯:৩৯ অপরাহ্ণ | শনিবার, সেপ্টেম্বর ৫, ২০২০ ঢাকা
nara

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ নারায়ণগঞ্জ সদরের পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ১৮ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ৬ জনের দাফন সম্পন্ন হয়েছে। চোখের জলে তাদের শেষ বিদায় জানিয়েছেন এলাকাবাসী।

শনিবার (৫ সেপ্টেম্বর) বিকেল ও সন্ধ্যায় বড় মসজিদ, তল্লা চেয়ারম্যান বাড়ি মসজিদ ও বাইতুস সালাত জামে মসজিদ সংলগ্ন বোমওয়ালা বাড়ির মাঠে ওই ৬ জনের জানাযা সম্পন্ন হয়।

তারা হলেন- মসজিদের মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৫) ও তার ছেলে জুনায়েদ (১৪), সাব্বির (২১), জুবায়ের (১৮), কুদ্দুস বেপারি (৭২) এবং হুমায়ুন কবির (৬৫)।

এর মধ্যে মুয়াজ্জিন দেলোয়ার হোসেন ও তার ছেলে জুনায়েদের জানাযা তল্লা বড় মসজিদে, সাব্বির, জুবায়ের, কুদ্দুস বেপারির জানাযা বোমওয়ালা বাড়ির মাঠে ও হুমায়ুন কবিরের জানাযা তল্লা চেয়ারম্যান বাড়ি মসজিদে সম্পন্ন হয়।

এদিকে নিহতদের পরিবারকে নগদ ২০ হাজার টাকা করে অনুদান দেয়া ঘোষণা করেছেন নারায়ণগঞ্জের ডিসি মো. জসিম উদ্দিন। অন্যদিকে এতো মানুষের মৃত্যুতে এলাকায় কালো পতাকা উত্তোলন করা হয়েছে। শনিবার স্থানীয় সব দোকান-পাট বন্ধ রাখা হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার রাতে বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় ভেতরে থাকা প্রায় ৫০ জন আতঙ্কিত হন। এর মধ্যে তাড়াহুড়ো করে অনেকে বের হয়ে যান। তবে ৩৭ বিস্ফোরণে দগ্ধ হন। তাদের উদ্ধার করে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সবশেষ তথ্য অনুযায়ী দগ্ধ ১৮ জন মারা গেছেন।