মসজিদে ভয়াবহ বিস্ফোরণ: সুষ্ঠু তদন্ত দাবি আল্লামা বাবুনগরীর

১০:১৭ অপরাহ্ণ | শনিবার, সেপ্টেম্বর ৫, ২০২০ আলোচিত বাংলাদেশ
babu

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ নারায়ণগঞ্জ সদরের পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ১৮ জন মারা গেছেন। এ ঘটনায় গভীর শোক ও দুঃখ শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস আল্লামা জুনায়েদ বাবুনগরী।

শনিবার (৫ সেপ্টেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করে আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এছাড়াও নিহতদের পরিবারের খোঁজ নেয়াসহ আহতদের চিকিৎসা সেবায় এগিয়ে আসতে হেফাজত নেতাকর্মীদের প্রতি বিশেষ আহবান জানান আল্লামা বাবুনগরী।
হেফাজত মহাসচিব ব‌লেন, মর্মান্তিক এ দুর্ঘটনায় নিহতরা শরীয়‌তের প‌রিভাষায় শাহাদা‌তের মর্যাদা পা‌বে, ইনশাআল্লাহ।

আল্লামা বাবুনগরী বলেন, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীদের বক্তব্যে জানা গেছে শুধুমাত্র তিতাস গ্যাস কোম্পানির গাফিলতির কারণেই এতো বড় দুর্ঘটনা ঘটেছে। তাই নিরপেক্ষ সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

প্রসঙ্গত, শুক্রবার রাতে বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় ভেতরে থাকা প্রায় ৫০ জন আতঙ্কিত হন। এর মধ্যে তাড়াহুড়ো করে অনেকে বের হয়ে যান। তবে ৩৭ বিস্ফোরণে দগ্ধ হন। তাদের উদ্ধার করে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সবশেষ তথ্য অনুযায়ী দগ্ধ ১৮ জন মারা গেছেন।