সংবাদ শিরোনাম

ক্ষমা চাইলেন এমপি একরামুলএবার এসএসসি-এইচএসসিতে অটোপাস সম্ভব নয়: শিক্ষামন্ত্রীবাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দনসৈয়দপুর-রংপুর মহাসড়ক থেকে অজ্ঞাত লাশ উদ্ধারনন্দীগ্রামে আন্তজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতারশাহজাদপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের অর্থায়নে পাকা ঘর পাচ্ছে প্রতিবন্ধী দম্পতিবাংলাদেশে পরীক্ষা চালানোর জন্য ২০ লাখ টিকা দিয়েছে ভারত: রিজভীফরিদপুরের ভাঙ্গায় ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ: ২ স্কুলছাত্র নিহতযশোর সীমান্তে ১২ লাখ টাকার ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটকমধ্য প্রাচ্যের সবজি স্কোয়াশ চাষ হচ্ছে এখন নওগাঁর মাটিতে

  • আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

আবারো গ্রিসকে সতর্ক করলেন এরদোগান

◷ ১০:৪১ অপরাহ্ন ৷ রবিবার, সেপ্টেম্বর ৬, ২০২০ আন্তর্জাতিক
TURKEY-POLITICS-GOVERNMENT

আন্তর্জাতিক ডেস্কঃ তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান গ্রিসকে সতর্ক করে বলেছেন, পূর্ব ভূমধ্যসাগরের বির্তকিত এলাকা নিয়ে আংকারার সঙ্গে আলোচনায় বসুন অন্যথায় বেদনাদায়ক পরিণতি ভোগ করতে হবে। ইস্তাম্বুলে একটি হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রেসিডেন্ট এরদোগান একথা বলেন।

তিনি বলেন, “গ্রিসকে হয় রাজনীতি ও কূটনীতির ভাষা বুঝতে হবে আর না হয় বেদনাদায়ক অভিজ্ঞতা নিতে হবে।” তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যেকোনো মূল্যে তুরস্ক তার ভৌগোলিক অধিকার রক্ষা করবে।

এরদোগান বলেন, “তুরস্ক ও তুর্কি জনগণ হিসেবে আমরা সব ধরনের সম্ভাবনা এবং পরিণতির জন্য প্রস্তুত আছি।”

তুরস্ক ও গ্রিস -দুটিই মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনীর সদস্য দেশ। দীর্ঘদিন ধরে তারা ভূমধ্যসাগরের পানিসীমা ও খনিজসম্পদ নিয়ে দ্বন্দ্বে লিপ্ত রয়েছে।

সম্প্রতি পূর্ব ভূমধ্যসাগরে তেল-গ্যাসের অনুসন্ধান জোরদার করেছে তুরস্ক। তাতে প্রতিবাদ করছে গ্রিস। এ ঘটনায় গ্রিসের পক্ষ নিয়েছে ইউরোপের প্রভাবশালী দেশ ফ্রান্স। তাতে উত্তেজনা আরো বেড়েছে।

সুত্রঃ পার্সটুডে