সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বিষ প্রয়োগে কৃষকের ১৫ হাজার আম গাছের চারা পুড়ে ফেলল দুর্বৃত্তরা

◷ ৭:৩২ অপরাহ্ন ৷ সোমবার, সেপ্টেম্বর ৭, ২০২০ দেশের খবর, রাজশাহী
Ig899086676

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার উপজেলার সৈয়দপুর গ্রামে রাতের আধারে দুর্বৃত্ত কর্তৃক বিন্নামারা বিষ প্রয়োগ করে এক কৃষকের ২ বিঘা জমির উপর নার্সারীতে থাকা ১৫ হাজার আম গাছের চারা ও আম গাছের ক্ষতি করার অভিযোগ উঠেছে।

জানাগেছে, উপজেলার সৈয়দপুর গ্রামের আতাউর রহমান (৪৫) নামের এক কৃষক ২ বিঘা জমিতে আম বাগান ও নার্সারী তৈরি করে আম গাছ রোপণ করেন এবং নার্সারীতে আমের বীজ রোপন করেন হঠাৎ ১ সেপ্টেম্বর রাতের আধারে কে বা কাহারা আম বাগানে ও নার্সারীতে প্রবেশ করে বিন্নামারা বিষ প্রয়োগ করে বাগানের ও নার্সারীর প্রায় সকল গাছ পুড়ে দিয়েছে।

Ig890979086676

এতে করে আম বাগান ও নার্সারীর প্রায় ১৫ হাজার গাছ নষ্ট হয়েছে বলে বাগান মালিক আতাউর রহমান জানান এবং এরকম ঘৃনিত কাজের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবী জানান।

এলাকাবাসী এমরান আলী জানান, বিষয়টি শুনতে পেরে আমি আতাউর রহমানের বাগানে গিয়ে দেখি প্রায় গাছ লালচে ও পুড়ে গেছে। উপজেলায় একের পর এক বাগানের গাছ দুর্বৃত্ত কর্তৃক নষ্ট করলে এলাকাবাসী আম বাগান থেকে মুখ ফিরিয়ে নিবে তাই দ্রুত জড়িতদের উপযুক্ত শাস্তি দিতে হবে।