সংবাদ শিরোনাম
বাল্য বিয়ের বলি হলো অষ্টম শ্রেণির মেধাবী ছাত্রী | পুরনোটার বদলে ওয়ালটনের নতুন ল্যাপটপ-ডেস্কটপে ২২% ছাড় | সাজেকে জীপ এবং মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, আহত ২ | যশোরের মাদকের টাকা ভাগাভাগি নিয়ে চেয়ারম্যানের হামলায় ইউপি সদস্য গুরুতর জখম ! | বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন হবে ২৯শে নভেম্বর: রেলমন্ত্রী | হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী | এবার মুসল্লিদের হত্যার হুমকি দিয়ে ফরাসি মসজিদে চিঠি | ঝালকাঠিতে প্রশাসনের চোখ ফাঁকি দিতে ভোররাতে মা ইলিশ নিধনের মহোৎসব ! |  ফুলবাড়ীতে মালবাহী ট্রাকের ধাক্কায় নারীসহ ৬ জন আহত | দেশকে এগিয়ে নেওয়ার চেষ্টা করব, মুক্তি প্রসঙ্গে সাকিব |
  • আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

‘সম্প্রীতির বাংলাদেশে বিএনপি বিভেদের রাজনীতির ধারক ও বাহক’- কাদের

৭:৪৩ অপরাহ্ন | সোমবার, সেপ্টেম্বর ৭, ২০২০ জাতীয়
Kader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ‘বিএনপি বিভেদের রাজনীতির ধারক ও বাহক’ উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সম্প্রীতির বাংলাদেশে বিএনপি বারবার আঘাত করেছে। সোমবার সংসদ ভবন এলাকার নিজ বাসভবনে আয়োজিত অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভেদের রাজনীতিতে বিশ্বাসী নয়, আপনারাই বিভেদের রাজনীতির ধারক ও বাহক। সম্প্রীতির বাংলাদেশের মূলে আপনারাই বারবার কুঠারাঘাত করেছেন। সরকারের সমালোচনা করতে গিয়ে দেশকে ছোট করছেন। নেতিবাচক রাজনীতি ও মিথ্যাচার আপনাদেরকে আগের চেয়েও জনবিচ্ছিন্ন করে তুলছে এবং এভাবে চলতে থাকলে আপনারা ক্রমশ অপ্রাসঙ্গিক হয়ে পড়বেন।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেয়া এক বক্তব্যের জবাবে কাদের বলেন, এদেশের রাজনীতিতে অশান্তির বিষবাষ্প আপনারাই ছড়িয়েছেন। সন্ত্রাস ষড়যন্ত্র আর হত্যার রাজনীতির প্যাটেন্ট আপনাদেরই।

‘সরকার অর্থনীতি ধ্বংস করছে?’ বিএনপির এমন অভিযোগের জবাবে সেতুমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির রোল মডেল হিসেবে স্বীকৃত। অর্থনৈতিক সক্ষমতা এবং চালকসমূহের যে ইতিবাচক ধারা তা দেখেও বিএনপি নেতারা মিথ্যাচার করছেন? করোনায় বিশ্ব অর্থনীতির স্থবিরতার মাঝেও অতি সম্প্রতি রেমিটেন্স প্রবাহ, রপ্তানি বৃদ্ধি, বৈদেশিক মুদ্রার রিজার্ভে রেকর্ড গড়েছে বাংলাদেশ।

তিনি বলেন, দেশের অর্থনীতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত। শতকরা ৮ শতাংশের উপরে প্রবৃদ্ধি বিএনপি কখনো নিজেদের আমলে ভাবতে পেরেছিল? ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট প্রণয়ন এবং বাস্তবায়ন কি দুর্বল অর্থনীতির পরিচয় বহন করে?

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, মাথাপিছু আয় বর্তমানে ২ হাজার ৬৪ ডলার। অর্থনীতি এবং সামাজিক উন্নয়নের প্রতিটি সূচকে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্য বিএনপি দেখতে পায় না। মানুষের জীবনমান উন্নয়ন, দারিদ্র হ্রাস, কর্মসংস্থান বৃদ্ধি, আমদানি নির্ভরতার বিপরীতে রপ্তানি বৃদ্ধি, বৈদেশিক কর্মসংস্থান বৃদ্ধি, খাদ্যনিরাপত্তা, শিল্পের বিকাশসহ প্রতিটি সূচকে ইতিবাচক অর্জনে বিশ্ব অর্থনীতিতে বাংলাদেশ আজ শক্তিশালী অবস্থানে।

তিনি বলেন, যারা এদেশের মুক্তির পথে বাধা ছিল তারাও যখন বাংলাদেশের অর্থনীতি ও সমৃদ্ধির অগ্রযাত্রায় প্রশংসায় পঞ্চমুখ তখনও বিএনপি অর্থনৈতিক ভঙ্গুরতা দেখে। তখনও বিএনপি ইতিবাচক কিছু দেখে না। তাদের রাজনীতি এখনো নেতিবাচকতার আবর্তে ঘুরপাক খাচ্ছে।

করোনার সংক্রমণ দেশে যেকোনও সময় প্রাণঘাতী রূপ নিতে পারে বলে শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, করোনার সংক্রমণ দেশজুড়ে কমে এসেছে এ কথা বলা যাচ্ছে না। রবিবার গবেষকরা জানিয়েছেন, বাংলাদেশে এ ভাইরাস দ্রুতগতিতে রূপ পরিবর্তন করছে। বিশ্বে করোনাভাইরাসের রূপান্তরের হার প্রায় ৭ শতাংশ হলেও বাংলাদেশে এ হার প্রায় ১৩ শতাংশ।

তিনি বলেন, অনেক দেশে করোনা সংক্রমণের সেকেন্ড ওয়েভ শুরু হয়েছে। আমি দেশবাসীকে সংক্রমণের বর্তমান পর্যায়ে নিয়ন্ত্রিত অবস্থা দেখে আত্মতুষ্টিতে ভোগা বা অবহেলা না করার অনুরোধ করছি, যেকোনও সময়ে সংক্রমণ প্রাণঘাতী রূপ নিতে পারে। তাই সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

রিজভী হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী

বুধবার, অক্টোবর ২৮, ২০২০

এরদোয়ান শিগগিরই ঢাকায় আসছেন এরদোয়ান

বুধবার, অক্টোবর ২৮, ২০২০