জবিতে ১৫৭ কোটি ৮০ লাখ টাকার বাৎসরিক বাজেট পাশ

jogo

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান-এর সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৮২তম সিন্ডিকেট সভাটি আজ সোমবার ৭ ই সেপ্টেম্বর অনলাইন প্ল্যাট ফর্ম জুমের মাধ্যে অনুষ্ঠিত হয়।

এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ অর্থ বছরের সংশোধিত বাজেট ১২৫ কাটি ২৮ লাখ টাকা এবং ২০২০-২১ অর্থ বছরের ১৫৭ কাটি ৮০ লাখ টাকার মূল (রাজস্ব) বাজেট পাস হয়।

যার মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর বরাদ্দ ১২০ কোটি ১৫ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ১৮ কোটি ও ঘাটতি ২২ কোটি ৬৫ লাখ টাকা, ঘাটতি অর্থ ইউজিসি এর নিকট সম্পূরক বাজেটে প্রস্তাব চাওয়া হবে।

শিক্ষার্থীদের সহায়তার জন্যে (দুপুরর খাবার প্রদানসহ) ১ কোটি টাকা, ছাত্র-ছাত্রীদের বৃত্তির জন্য ২ কোটি ৫০ লাখ টাকা (যা বিগত বছরের ১০গুণ বেশি) বরাদ্দ প্রদান করা হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা সেবা উন্নত করার লক্ষে পিসিআর ল্যাব স্থাপন বাবদ ৩ কোটি ৫০ লাখ টাকা, জিনোম ল্যাব স্থাপন বাবদ ১ কোটি ৫০ লাখ টাকা, চিকিৎসা সংক্রান্ত ঔষধপত্র/ব্যয় বাবদ ৩০ লাখ (যা বিগত বছরের দশগুণ বেশি), রোগ নির্ণায়ক যন্ত্রপাতি ও ল্যাবরেটরি স্থাপন বাবদ ২ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

এদিকে, গবেষণা খাতে ২ কোটি টাকা, শিক্ষা উপকরণ ও যন্ত্রপাতি ক্রয় ৯ কোটি ৭ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। এছাড়াও যানবাহন খাত ৭ কোটি ৯৯ লাখ টাকা এবং তথ্য যোগাযোগ প্রযুক্তি খাতে ১ কোটি ৭ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter