সংবাদ শিরোনাম

বরযাত্রীবাহী গাড়িতে সাবেক প্রেমিকের হামলা, বরসহ আহত ৩বিয়ে পাগল স্বামীর গোপনাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিলেন স্ত্রী!সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী ও শিশু নিহতটিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনুমুন্সিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

  • আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

গজলডোবার সবক’টি গেট খুলে দিয়েছে ভারত, তিস্তায় আবারও বাড়ছে পানি

◷ ৩:৪৪ অপরাহ্ন ৷ মঙ্গলবার, সেপ্টেম্বর ৮, ২০২০ ফিচার
8r485

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- আবারো পানি বাড়তে শুরু করেছে তিস্তায়। এতে আতঙ্ক দেখা দিয়েছে পাড়ের মানুষের মধ্যে। তাদের আশঙ্কা আবারও দেখা দিতে পারে বন্যা।

ভারতের গজলডোবা ব্যারেজের সবকটি গেট খুলে দেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ড ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় তিস্তার ডালিয়া ব্যারেজ পয়েন্টে পানি বৃদ্ধি পেয়েছে ১৫ সেন্টিমিটার। যা এখন বিপদসীমার ১০ সেন্টিমিটার নিচে রয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের এই কর্মকতা আরও জানান, সার্বিক বিবেচনায় মনে হচ্ছে সন্ধ্যা নাগাদ এই পানি আরও ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃদ্ধি হতে পারে। এতে বিপদসীমার ১০ সেন্টিমিটার পর্যন্ত তিস্তার পানি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

এদিকে আবারও পানি বৃদ্ধিতে ভাঙন ও ফসল ক্ষতির আশঙ্কায় পড়েছেন তিস্তার ১৫২ কিলোমিটার অববাহিকার মানুষ।

গত ২ মাস আগে বন্যার পানি নেমে যাওয়ার পর ঘরে ফিরেছিলো চরের মানুষজন। প্রমত্তা তিস্তা শুকিয়ে গিয়েছিলো। কিন্তু গত ২ দিন থেকে টানা বর্ষণ ও উজানের ঢলের কারণে তিস্তা অববাহিকায় আবারও বন্যা পরিস্থিতির আশঙ্কা করা হচ্ছে।

জুলাই মাসের ৫ তারিখে সর্বশেষ তিস্তা ব্যারেজ পয়েন্টে পানি বিপদসীমা অতিক্রম করেছিলো। সর্বশেষ আজ মঙ্গলবার দুুপুর ১২টা থেকে আবারও পানি বাড়তে শুরু করেছে।