ঘোড়াঘাটে ইউনএনও’র উপর হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

৫:৫৭ অপরাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ৮, ২০২০ দেশের খবর, রংপুর

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে- দিনাজপুরের ঘোড়াঘাটে ইউনএনও ওয়াহিদা খানমের উপর হামলার প্রতিবাদে ঘোড়াঘাটে মানববন্ধন কর্মসুচি পালন করেছে স্কাউট সংগঠনের স্থানীয় শিক্ষক-শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার বেলা ১২টা থেকে একটা পর্যন্ত উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। অন্যদিকে একই দাবিতে আজাদ মোড় এলাকায় পৃথক মানববন্ধন কর্মসূচি পালন করেছে, স্থানীয় ব্যবসায়ী সমিতি, সুশীল সমাজ ও সাংস্কৃতিক কর্মীরা।

এ সময় মানববন্ধন থেকে ইউনএনও ওয়াহিদা খানম এবং তার মুক্তিযোদ্ধা পিতা ওমর আলী শেখের উপর বর্বোচিত হামলার নিন্দা জানিয়ে দোষিদের ফাঁসির দাবি জানানো হয়।

ওই হামলার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ স্কাউটের স্থানীয় শিক্ষক শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। এসময় উপস্থিত সংক্ষিপ্ত সমাবেশে উপজেলা স্কাউট কমিটির সদস্য সচিব উপজেলা শিক্ষা অফিসার আব্দুস সাত্তার প্রোগাম অফিসর ধিরাজ সরকার, স্কাউট কমিটির সাধারণ সম্পাদক জামিরুল ইসলাম, ব্যবসায়ী সমিতির রেজুয়ান ও এস এম রবিউল ইসলাম বক্তব্য রাখেন।

অন্যদিকে ঘটনায় গ্রেফতারকৃত প্রধান আসামি আসাদুল ইসলাম, নবিরুল এবং সান্তু কুমারকে আজ ৩য় দিনের মত জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক ইমাম আবু জাফর। পাশাপাশি জিজ্ঞাসাবাদের জন্য ইউএনও অফিসের দুই গাড়ি চালক মোতালেব হোসেন হাফিজ এবং ইয়াছিন আলীকে সোমবার রাতে হেফাজতে নিয়েছেন ডিবির কর্মকর্তারা।

এছাড়াও প্রধান আসামি আসাদুলের ছোট ভাই আশরাফুল ইসলাম শাওন, বাগান পরিচর্যাকারি মালি সুলতান কবির, সাস্তুর নিকট আত্বীয় ইউএনও অফিসের পিওন শ্যামল কুমার, গৃহকর্মী জবেদা এবং আরসোলা মুর্ম্মুকে (আরো ৫ জনকে) শনিবার থেকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন তারা। তবে এদের কাউকে আটক বা গ্রেপ্তার দেখানো হয়নি।