সংবাদ শিরোনাম

রাজশাহীতে হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারমডেল সাদিয়া নাজের ঝুলন্ত লাশ উদ্ধারঘাটাইলে নিখোঁজের তিনদিন পর ঘোড়াগাড়ি চালকের লাশ উদ্ধারদেশে ফের বাড়ল করোনায় মৃত্যু ও আক্রান্তজন্মনিবন্ধন নিতে এসে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ধর্ষণের শিকার তরুণী‘হেরে গেলাম তোমার মিথ্যা ভালোবাসার কাছে’ চিরকুট লিখে নার্সের আত্মহত্যাইতালিতে রাজনৈতিক সঙ্কট: আস্থাভোটে বিজয়ী জুসেপ্পে কন্তে, রাতে ভাগ্য নির্ধারণটাঙ্গাইলে জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিন পালিতমানিকগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণের মামলারাস্তায় ঘুরে ঘুরে পোস্টার থেকে ‘আল্লাহ’র নাম সংগ্রহ করেন হোসনে আরা

  • আজ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সৌদি বিমান হামলায় এ পর্যন্ত ৩৫০০ ইয়েমেনি শিশু নিহত!

◷ ৯:৪৬ অপরাহ্ন ৷ মঙ্গলবার, সেপ্টেম্বর ৮, ২০২০ আন্তর্জাতিক
sou

আন্তর্জাতিক ডেস্কঃ ইয়েমেনের ওপর সৌদি নেতৃত্বাধীন আরব জোটের বিমান হামলায় অন্তত সাড়ে তিন হাজার শিশু নিহত হয়েছে বলে জানিয়েছে ‘হিউম্যান রাইটস সেন্টার’ নামে ইয়েমেনের একটি মানবাধিকার সংগঠন।

সংস্থাটির মতে-আরো সাড়ে পাঁচ লাখ শিশু অপুষ্টি ও চিকিৎসাসেবা না পেয়ে মৃত্যুর ঝুঁকিতে রয়েছে।

ইয়েমেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে হিউম্যান রাইটস সেন্টার প্রতিবেদনে বলা হয়, সৌদি আগ্রাসনের মধ্য দিয়ে অসংখ্য শিশু প্রাণ হারিয়েছে। এদের মধ্যে শতকরা ৯০ শতাংশ শিশুই মারা গেছে সৌদি বিমান হামলায়।

আমেরিকা ও ব্রিটেনসহ কয়েকটি পশ্চিমা দেশের সমর্থন এবং সহযোগিতা নিয়ে ২০১৫ সালের ২৫ মার্চ থেকে সৌদি আরব ইয়েমেনের ওপর বর্বর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। এতে হাজার হাজার শিশু আহত হয়েছে।

আমেরিকা-ভিত্তিক সংস্থা ‘আর্মড কনফ্লিক্ট লোকেশন’ এবং ‘ইভেন্ট ডাটা প্রজেক্ট’র ধারণা মতে- ইয়েমেনে সৌদি আগ্রাসনে এক লাখের বেশি মানুষ মারা গেছে। এছাড়া, ইয়েমেনের স্বাস্থ্য মন্ত্রণালয় গত বছর জানিয়েছে, চার লাখ শিশু মারাত্মক অপুষ্টিতে ভুগছে।